ঢাকা, শনিবার   ১৩ জুলাই ২০২৪

সুবিধাবঞ্চিত শিশুদের সমতট স্কাউটের ঈদ উপহার বিতরণ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৬, ১১ মে ২০২১

সমতট মুক্ত স্কাউট গ্রুপ এবং অধিকার প্রকল্প ও ঢাকা আহছানিয়া মিশন এর যৌথ উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১১ মে) ঢাকার কমলাপুরে রেলওয়ে স্কাউটস আঞ্চলিক ট্রেনিং সেন্টারে স্বাস্থ্যবিধি মেনে এই আয়োজন করা হয়।

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সমতট মুক্ত স্কাউট গ্রুপ “এবং পঞ্চাশ…” শিরোনামে বছর ব্যাপী নানাবিধ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আসন্ন ঈদুল ফিতর-কে কেন্দ্র করে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে; তারাও যেন পবিত্র ঈদ এর দিন অন্য শিশুদের মত হাসতে পারে এই চেতনাকে প্রাধান্য দিয়ে “আনন্দ অন্বেষণ” নামক কর্মসূচী গ্রহন করে।

ঢাকা আহছানিয়া মিশনের অধিকার প্রকল্পের আওতায় প্রতিদিনই প্রায় ৮০ জন সুবিধাবঞ্চিত পথশিশুদের খাদ্যের আয়োজন করা হয়। তবে আসন্ন ঈদেও যেন তারা অনাহারে না থাকে সেই চেতনায় তারাও সেই শিশুদের মাঝে ঈদ-কে কেন্দ্র করে ঈদ উপহার প্রদানের আয়োজন করে।

সুবিধাবঞ্চিত এই শিশুদের যেমন খাদ্যের প্রয়োজন তেমনি বস্ত্রেরও প্রয়োজন। এই বিষয়টি বিবেচনা করে সমতট মুক্ত স্কাউট গ্রুপ এবং অধিকার প্রকল্প, ঢাকা আহছানিয়া মিশন এর যৌথ উদ্যোগে প্রায় ৮০ জন শিশুকে ঈদ উপহার (খাদ্য এবং পোশাক) বিতরণ করা হয়। নিস্পাপ এই শিশুদের মুখে হাসি ফোঁটানোর এই মহৎ উদ্দেশ্যকে বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট সকলেই অক্লান্ত পরিশ্রম করেন। 

ঈদ উপহার বিতরণ কালে সমতট মুক্ত স্কাউট গ্রুপ এর কোষাধ্যক্ষ রাশেদ বিন মান্নান অপু এবং অধিকার প্রকল্প, ঢাকা আহছানিয়া মিশন এর কেন্দ্র ব্যবস্থাপক তাহেরা ইয়াসমিন এবং সৈয়দ মিজানুর রহমান সহ সমতটের রোভার স্কাউট সদস্যরা উপস্থিত ছিলেন।

শিশুদের নিয়ে এই আয়োজনের মুল উদ্দেশ্যই ছিল তাদের সকলকে আনন্দের ছোঁয়া দিতে পারা। শিশুদের এই আনন্দের অংশীদার হতে পেরে আমরাও আনন্দিত। এবং আগামিতেও এরূপ কর্মসূচী বাস্তবায়নে সমতট মুক্ত স্কাউট গ্রুপ এবং অধিকার প্রকল্প, ঢাকা আহছানিয়া মিশন দৃঢ় প্রতিজ্ঞ।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি