ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শৃঙ্খলা ফেরানোর চেষ্টায় রাজধানীতে চালু নগর পরিবহন সার্ভিস (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩০, ২৬ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৭:০০, ২৬ ডিসেম্বর ২০২১

সড়কের শৃঙ্খলা ফেরাতে রাজধানীতে চালু হলো নগর পরিবহন সার্ভিস। পরীক্ষামূলকভাবে ঘাটারচর, গুলিস্তান, মতিঝিল হয়ে সাউনবোর্ড, কাচঁপুর ব্রিজ পর্যন্ত রুটে চলবে এ বাস।

রোববার দুপুর সোয়া ১২টার দিকে ঢাকার দুই মেয়র বাসে চড়ে যাত্রার মাধ্যমে ঢাকা নগর পরিবহন চলাচলের উদ্বোধন করেন। এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরপরই প্রথমবারের মতো চাকা ঘুরল ঢাকা নগর পরিবহনের।

রোববার সকালে রাজধানীর মোহাম্মদপুরে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এর উদ্বোধন করেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

এসময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস এবং উত্তরের মেয়র আতিকুল ইসলাম। ঢাকার দুই মেয়র বাসে চড়ে যাত্রার মাধ্যমে ঢাকা নগর পরিবহন চলাচলের 

যাত্রীসেবা নিশ্চিত করার পাশাপাশি পথের ভোগান্তি কমাতে এই সার্ভিস রাজধানীর ঘাটার চর থেকে কাঁচপুর ব্রীজ পর্যন্ত চালু করা হয়েছে। 

পরিবহনটি মোহাম্মদপুর হয়ে, ধানমন্ডি সায়েন্সল্যাব, শাহবাগ, গুলিস্তান, মতিঝিল হয়ে কাঁচপুর গিয়ে থামবে। 
নির্দিষ্ট বুথ থেকে ই-টিকেটিং পদ্ধতিতে এই পরিবহন সেবা পাওয়া যাবে। এতে ভাড়া নিয়ে কোনো ঝক্কিঝামেলা থাকবে না বলে জানান সংশ্লিরা।

জানা গেছে, বিআরটিসির ৩০টি ডাবল ডেকারসহ ৫০টি বাস দিয়ে পরীক্ষামূলকভাবে এই কার্যক্রম শুরু হচ্ছে। আগামী দুই মাসের মধ্যে এ রুটে বাসের সংখ্যা ১০০-তে উন্নীত করা হবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি