ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পেশাদার খুনি রিয়াজ বাহিনীর প্রধানসহ গ্রেপ্তার ৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ৭ এপ্রিল ২০২২

হত্যাসহ ১৫টি মামলার আসামি নারায়ণগঞ্জের শীর্ষ সন্ত্রাসী রিয়াজ বাহিনীর প্রধান রিয়াজুল ইসলামসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।  এ সময় তাদের কাছ থেকে বিদেশী ৩টি পিস্তল, ৩টি ম্যাগজিন, ১২ রাউন্ড গুলি, দেশীয় অস্ত্র ও ৬শ’ পিচ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন এ তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাব জানায়, বুধবার রাতে র‌্যাবের গোয়েন্দ শাখা ও র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল রুপগঞ্জ ও সোনারগাঁও এলাকায় অভিযান চালিয়ে পেশাদার খুনি রিয়াজ ও তার চার সহয়োগীকে আটক করে। 

গ্রেপ্তার বাকিরা হলেন রিয়াজের সহযোগী মো. জাহিদুল ইসলাম (কালা ভাগিনা), মারুফ হোসেন মুন্না, মো. সেলিম, মো. মাহবুব মিয়া।

গত ১৫ মার্চ শফিক ও শামীম মল্লিককে প্রকাশ্যে তাদের বাসার সামনে এই চক্রটি গুলি করে বলেও জানায় র‌্যায়। আবার ২০২১ সালের ২৩ ডিসেম্বর রূপগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে বিদ্যুৎ নামে একজনকে এলোপাথাড়ি গুলি করা হয়। সেই গুলিতে পাশের বাড়ির একটি মেয়ের চোখ নষ্ট হয়ে যায়।

এছাড়া বিভিন্ন এলাকায় চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছিল বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

কমান্ডার মঈন বলেন, “রিয়াজের নেতৃত্বে এ সন্ত্রাসী দলের সদস্যরা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে বিভিন্ন এলাকায় জমি দখল, চাঁদাবাজি, মার্কেট ও বাসস্ট্যান্ডে চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতি, অপহরণ ও মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধ কার্যক্রম পরিচালনা করত।”

তিনি আরও বলেন, “কেউ চাঁদা দিতে না চাইলে ত্রাস সৃষ্টির জন্য হামলা, আক্রমণ ও আগ্নেয়াস্ত্রের ব্যবহার করে ভয়ভীতি প্রদর্শন করত। ভয়ে রিয়াজ বাহিনীর বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পেত না। রিয়াজের নেতৃত্বে ট্রাক প্রতি নির্ধারিত হারে চাঁদা তোলা হত।”

জিজ্ঞাসাবাদ শেষে আসামিদের পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানায় র‌্যাব।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি