ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত পাঁচ গুণীজনকে চট্টগ্রাম সমিতি’ ঢাকার সম্মাননা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০০, ১৪ মে ২০২২ | আপডেট: ১৯:০১, ১৪ মে ২০২২

রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত চট্টগ্রামের পাঁচ গুণীজনকে চট্টগ্রাম সমিতি, ঢাকার পক্ষ থেকে সম্মাননা দেওয়া হয়েছে। শুক্রবার ১৩ মে সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডে চট্টগ্রাম সমিতি ভবনে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

চট্টগ্রাম সমিতি, ঢাকা আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে ২০২২ সালে স্বাধীনতা পদকপ্রাপ্ত চিকিৎসক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া, একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক এবং ২০২১ সালে বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কবি বিমল গুহ, কবি আসাদ মান্নান এবং কবি ও সাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরীর হাতে সম্মাননা তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

চট্টগ্রাম সমিতি, ঢাকা আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে স্বাধীনতা পদকপ্রাপ্ত চিকিৎসক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া, একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক এবং বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কবি বিমল গুহ, কবি আসাদ মান্নান এবং কবি, কথাসাহিত্যিক ও সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরীর হাতে সম্মাননা তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

এতে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী সম্মাননায় ভূষিতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সমাজের গুণিজনদের ভালো কাজকে সম্মান দিলে ভালো কাজ করতে সবাই উৎসাহিত হয়। সে কারণে চট্টগ্রাম সমিতির এ উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়।

চট্টগ্রাম সমিতিকে ঢাকার বুকে একখন্ড চট্টগ্রামস্বরূপ বর্ণনা করে হাছান মাহমুদ বলেন, এই সমিতি প্রতিবছর মেজবান আয়োজন করে, পাশাপাশি তাদের আহবান জানাবো, তারা যেন প্রতি বছর ঐতিহাসিক বলীখেলারও আয়োজন করে। কারণ ঐতিহ্য আমাদের বড় ঐশ্বর্য। সেই সঙ্গে দেশের সকল পত্রিকায় ছোটদের জন্য বিশেষ পাতার গুরুত্ব বৃদ্ধি করতে পরামর্শ দেন যা শিশু-কিশোরদের বিকাশে অত্যন্ত জরুরি।

গুণিজনদের সাথে নিয়ে এসময় চট্টগ্রামের প্রয়াত লেখক আহমদ মমতাজের লেখা “আবহমান চট্টগ্রাম কবি-সাহিত্যিক ও তাঁদের সাহিত্যকর্ম” বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি। সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন হিরো প্রয়াত আহমদ মমতাজ এর জীবনী পাঠ করেন।

সাহিত্য ও সেমিনার সম্পাদক এবং সংবর্ধনা ও মোড়ক উন্মোচন উপপরিষদের সদস্য-সচিব ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরী’র সঞ্চালনায় চট্টগ্রাম সমিতি-ঢাকা’র সভাপতি জয়নুল আবেদীন জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সমিতির সহসভাপতি এবং সংবর্ধনা ও মোড়ক উন্মোচন উপ-পরিষদের আহবায়ক ইঞ্জিনিয়ার উজ্জ্বল মল্লিক, শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন হিরো এবং বক্তব্য রাখেন হাসপাতাল কমিটির চেয়ারম্যান আবু আলম চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাং শফিউল আজম চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ জকরিয়া, মো. গিয়াস উদ্দীন খান, নাছির উদ্দিন ও মো. আবদুল মাবুদ এবং নির্বাহী পরিষদের সহসভাপতি মু. মোহসিন চৌধুরী, মো. মহিউল ইসলাম মহিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহ্মুদ সালাহ্উদ্দীন চৌধুরী ও মো. গিয়াস উদ্দীন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এড. আনিচ উল মাওয়া (আরজু), প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), ক্রীড়া সম্পাদক সৈয়দ আলম, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ তৌহিদুর রহমান, স্বাস্থ্য ও সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ডা. রেহেনা আক্তার, নির্বাহী সদস্য শফিকুর রহমান শফিক, মোহাম্মদ আব্দুল হালিম, আবরাজ নুরুল আলম, মো. গিয়াস উদ্দীন, মো. আবু নাসের তালুকদার, মোহাং বদিউল আলম, মোকছেদ আলম মনজু, মোহাম্মদ লোকমান ফারুকী। এছাড়াও সমিতির জীবনসদস্য ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি