ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

আগুন আতঙ্কে ঈদের কেনাকাটায় ভাটা (ভিডিও)

দিপু সিকদার, একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৮, ২০ এপ্রিল ২০২৩

আগুন আতঙ্কে কম আসছেন ক্রেতারা। এতেই ঈদের কেনাকাটায় ভাটা, দাবি বিক্রেতাদের। তবে কেনাকাটা থেকে ঈদ উদযাপন নির্বিঘ্নে নিরাপত্তা জোরদারের তথ্য একুশে টেলিভিশনকে জানিয়েছেন পুলিশের আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। 

বঙ্গবাজারের পর রাজধানীর নিউ সুপার মার্কেটে সর্বশেষ ১৫ এপ্রিলের আগুনে পুড়ে ছাই বহু পরিবারের স্বপ্ন। তারপরও  ঈদের শেষ মূহূর্তে বর্ণিল সাজে সেজেছে মার্কেট বিপণি বিতানগুলো।

অভিজাত মার্কেট বা শপিংমল ছাপিয়ে কেনাকাটা চলছে ছোট মার্কেট আর ফুটপাতেও। তবে কোথাও ভিড় থাকলেও কোথাও আবার ক্রেতাশূন্য। বিকিকিনির এই ছন্দপতনে দায়ী আগুন আতঙ্ক, মত ক্রেতা-বিক্রেতাদের। 

বিক্রেতারা জানান, যেভাবে বেচাবিক্রি হওয়ার কথা সেভাবে হচ্ছে না। আমাদের পাশের মার্কেটে আগুন লাগার কারণে ক্রেতারা আসা বন্ধ করে দিয়েছেন।

ক্রেতারা জানান, দাপ মোটামুটি সামর্থে্যর মধ্যেই আছে। তবে মার্কেটে যেভাবে আগুন লাগছে তাতে নিজেকে সেইফ মনে করছিনা।

দোকানদাররা জানান, এবার কাস্টমার এমনিতেই কম, তারপর আগুন লাগার কারণে বেচাকেনার অবস্থা খুবই খারাপ। 

এদিকে পুলিশ প্রধান জানিয়েছেন, চাঁদরাত পর্যন্ত দেশের মার্কেটগুলো এবং ঈদের পুরো সময়টাতে বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, “বিভিন্ন এজেন্সিগুলো সাদা পোশাকে এবং ইউনিফর্মধারী যারা আছে সবাই মিলে একসঙ্গে সমন্বয়ের মাধ্যমে করছি। চাঁদ রাতে সারা রাত মানুষ কেনাকাটা করে থাকে, এজন্য এই চ্যালেঞ্জটা আমরাএকইভাবে সারাদেশে ব্যবস্থা নিয়েছি।”
 
সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণে নিজেদের অবস্থানেরও কথা জানান আইজিপি।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, “প্রযুক্তিগত সক্ষমতা বেড়েছে এবং সমন্বয়টাও বেড়েছে। সেই সঙ্গে আমাদের জনবল বৃদ্ধি পেয়েছে- সব কিছু মিলিয়ে আমাদের যে সামর্থ্য তাতে সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য বাংলাদেশের পুলিশ প্রস্তুত রয়েছে। অপরাধীরা কোনো অপরাধ করে পার পাবেনা।”

দেশজুড়ে ঈদ উদযাপন শান্তিপূর্ণ হবার প্রত্যাশা তার।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি