ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

আজিজ মোহাম্মদ ভাই’র বাসায় অভিযান চলছে        

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮, ২৭ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৮:১৮, ২৭ অক্টোবর ২০১৯

রাজধানীর গুলশানে আজিজ মোহাম্মদ ভাই’র বাসায় অভিযান চালাচ্ছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আজ রোববার বিকেল সাড়ে চারটা থেকে এই অভিযান শুরু হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. খুরশিদ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি একুশে টেলিভিশনকে বলেন, আজিজ মোহাম্মদ ভাই এর গুলশানের বাসা থেকে আমরা বিভিন্ন ব্রান্ডের দেশি-বিদেশি মদ, সিসা, অল্প পরিমাণ গাঁজা ও ক্যাসিনো সরঞ্জাম জব্দ করি। তার বাসার তৃতীয় তলা ও ছাদে এসব পাওয়া যায়। এছাড়া দুই জনকে আটক করা হয়েছে। তারা অবৈধ এসব কারবারের সঙ্গে জড়িত।

পুলিশ সূত্রে জানা গেছে, তার বিরুদ্ধে হত্যা ও মাদক পাচারসহ বেশ কয়েকটি গুরুতর অভিযোগ রয়েছে। ৫০টির মত চলচ্চিত্র প্রযোজনা করেছেন তিনি। ১৯৪৭ এ দেশভাগের পর তাদের পরিবার ভারতের গুজরাট থেকে বাংলাদেশে আসে। তাদের পরিবার মূলত পারস্য বংশোদ্ভুত। তারা ‘বাহাইয়ান’ সম্প্রদায়ের লোক। ‘বাহাইয়ান’ কে সংক্ষেপে ‘বাহাই’বলা হয়। উপমহাদেশের উচ্চারণে এই ‘বাহাই’ পরবর্তীতে ‘ভাই’হয়ে যায়।

১৯৯৭ সালে জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহকে  হত্যা করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। যদিও হত্যাকাণ্ডের সময় থাইল্যান্ডে ছিলেন আজিজ। কিন্তু সেটাকে আত্নহত্যা বলেই প্রচার করা হয়। যদিও সালমান শাহ এর পরিবার ও তার ভক্তদের ধারণা এটা হত্যাকাণ্ড। বর্তমানে আজিজ মোহাম্মদ ভাই সপরিবারে থাইল্যান্ডে থাকেন। সেখান থেকেই ব্যবসা পরিচালনা করেন। তার স্ত্রী নওরিন মোহাম্মদ ভাই দেশে এসে ব্যবসা দেখেন। তার আছে ৩ ছেলে ও ২ মেয়ে।

মাদকের অবস্থা অন্তত সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন বক্তব্যের পর থেকে অভিযানে নেমেছে আইন শৃঙ্খলা বাহিনী।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশ ও র‍্যাবের বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে সারাদেশে। এই অভিযান অব্যাহত থাকবে।

দেশের দুর্নীতি নির্মূল করার ব্যাপারে শেখ হাসিনা বলেন, ‘যদিও কোনো দেশের পক্ষেই শতভাগ দুর্নীতি নির্মূল করা সম্ভব নয়, তবে আমাদের সরকারের একটা দায়িত্ব হলো এই দুর্নীতি প্রতিরোধ করা যাতে এটি দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে না পারে এবং আমাদের সকল সাফল্য ম্লান করে না দেয়।

টিআর/এসি


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি