ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

একদিনেই শনাক্ত বাড়ল ২ হাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১২, ১৮ জানুয়ারি ২০২২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন শনাক্ত রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে প্রায় দুই হাজার বেড়েছে। আগের দিনের ৬ হাজার ৬৭৬ জনের বিপরীতে গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিল ৮ হাজার ৪০৭। এই সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৪ শতাংশ ছুঁইছুঁই। গত ১৩ আগস্টের পর এই প্রথম সংক্রমণ ৮ হাজার ছাড়াল। এছাড়া গত একদিনে করোনাভাইরাসে মারা গেছেন আরও ১০ জন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৬৪ জনের। আর মোট শনাক্ত ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৩.৯৮ শতাংশ। এই সময়ে করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৪৭৫ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মারা যাওয়া ১০ জনের মধ্যে আটজন পুরুষ এবং দুইজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের সাতজন, চট্টগ্রাম বিভাগের একজন, খুলনা বিভাগের একজন এবং ময়মনসিংহ বিভাগের একজন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। এরপর থেকে মাঝখানে দুই দিন কেটেছে মৃত্যুহীন। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

গত জুলাই-আগস্ট মাসে দেশে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত চরম আকার ধারণ করলেও সেপ্টেম্বর থেকে তা কমতে শুরু করে। ডিসেম্বরের শুরু পর্যন্ত সেই ধারা অব্যাহত ছিল। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে অব্যাহতভাবে বাড়ছে সংক্রমণ। সরকার ইতিমধ্যে ওমিক্রন ঠেকাতে ১১ দফা বিধিনিষেধ জারি করেছে। তবে সেগুলো যথাযথভাবে বাস্তবায়ন হচ্ছে না বলে অভিযোগ রয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি