ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ভারতে কোভিড সংক্রমণের নয়া রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২০, ২০ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৩:৫৪, ২০ জানুয়ারি ২০২২

করোনাভাইরাস মহামারীর শুরু থেকে এবার সংক্রমণে নয়া রেকর্ড গড়ল ভারত। হু হু করে বাড়ছে সংক্রমণ। ক্রমশই লাগামছাড়া পরিস্থিতি দেশটিতে। এই প্রথমবার আক্রান্ত পেরিয়ে গেল ৩ লাখের গণ্ডি। এমনটা চলতে থাকলে মার্চের শেষেই প্যান্ডেমিক থেকে এন্ডেমিকের রূপ নিতে পারে করোনাভাইরাস। 

বৃহস্পতিবার ভারতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রকাশিত রিপোর্টের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন। যা আগের দিনের থেকে প্রায় ৩৫ হাজার বেশি। সংক্রমণে মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, অসম, বাংলার পরিস্থিতি সবচেয়ে উদ্বেগের। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশের পটিজিভিটি রেট আরও বেড়ে হয়েছে ১৬.৪১ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট হয়েছে ১৬.০৬ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৪৯১ জনের। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৭ হাজার ৬৯৩ জন। এখনও পর্যন্ত দেশটিতে মোট ওমিক্রন আক্রান্ত ৯ হাজার ২৮৭ জন। 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশটিতে করোনায় চিকিৎসাধীন রোগী ১৯ লক্ষ ২৪ হাজার ৫১ জন। এখনও পর্যন্ত ৩ কোটি ৫৮ লক্ষ ৭০ হাজার ২৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।

অন্যদিকে, পজিটিভিটি রেট কমলেও গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় এক হাজার। তবে লক্ষ্যনীয় বিষয় হল সোমবারের থেকে মঙ্গলবার স্যাম্পেল টেস্ট হয় অনেকটাই বেশি। 

রাজ্যে স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুয়ায়ী, গত একদিন রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৪৭ জন। একদিন আগেই এই সংখ্যা ছিল ১০ হাজার ৪৩০ জন। পাশাপাশি আরও একটি বিষয় গুরুত্বপূর্ণ যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড স্যাম্পেল টেস্ট হয়েছে ৬৭ হাজার ৪০৪টি। একদিন আগে এই সংখ্যা ছিল ৫৩ হাজার ৮২৪ জন। ফলে স্যাম্পেল টেস্ট বাড়তেই বেড়েছে আক্রান্তের সংখ্যা। 

প্রসঙ্গত, এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন মোট ১৯ লাখ ২৮ হাজার ৯১৬ জন।
সূত্র: জি২৪
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি