ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জরুরি বিমান পাঠিয়ে বাংলাদেশ থেকে করোনার ওষুধ নিলো নাইজেরিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৯, ৭ জুন ২০২০

জরুরি বিমান পাঠিয়ে বাংলাদেশ থেকে করোনার ঔষধ সংগ্রহ করলো নাইজেরিয়া। নাইজেরিয়ার একজন গভর্নর করোনা আক্রান্ত হওয়ায় তাঁর চিকিৎসার জন্য বাংলাদেশে সম্প্রতি প্রস্তুত করা করোনার ওষুধ রেমডিসিভির ও রেমিভির সে দেশের সরকারের পক্ষ একটি চাটার্ড বিমান পাঠিয়ে নিয়ে যাওয়া হয়।

আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নাইজেরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে ওনিয়ামা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনকে গত ৬ জুন গভীর রাতে ফোন করে এ বিমানটি ঢাকায় অবতরণের বিষয়ে অনুমতিসহ এ বিষয়ে সার্বিক সহযোগিতার জন্য অনুরোধ করেন। নাইজেরিয়ার রাজধানী আবুজা থেকে রওনা হয়ে বিমানটি জেদ্দা হয়ে আজ বিকাল ৫টায় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। ওষুধ সংগ্রহ করে বিমানটি অল্প সময়ের মধ্যে নাইজেরিয়ার উদ্দেশ্যে বিমানবন্দর ত্যাগ করে।

রেমডিসিভির, রেমিভির স্বল্প সংখ্যক পিপিই ও অন্যান্য চিকিৎসা সামগ্রী স্যাম্পল হিসেবে এ সময় সংগ্রহ করা হয়। এ ওষুধের কার্যকারিতা সাপেক্ষে নাইজেরিয়ার সরকার সে দেশে এ সব ওষুধ ও চিকিৎসা সামগ্রী বাংলাদেশ থেকে আমদানি করতে চায়।

বাংলাদেশের গার্মেন্টস মার্কেটিং কোম্পানি ভূঁইয়া ইন্টারন্যাশনালের সিইও কবির আহমেদ ভুঁইয়ার মাধ্যমে এ সব সামগ্রী বাংলাদেশ থেকে সংগ্রহ করে নাইজেরিয়ার সরকার।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি