ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

গত ২৪ ঘণ্টায় চীনে করোনার সর্বোচ্চ সংক্রমণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৮, ২৭ জুন ২০২০

রাজধানী বেইজিংয়ের হাইডিআনের এক নির্মাণ শ্রমিকের নমুন সংগ্রহ করছেন এক স্বাস্থ্যকর্মী- সিনহুয়া

রাজধানী বেইজিংয়ের হাইডিআনের এক নির্মাণ শ্রমিকের নমুন সংগ্রহ করছেন এক স্বাস্থ্যকর্মী- সিনহুয়া

প্রাণঘাতী করোনা ভাইরাস চীনে থেকে বিস্তার লাভ করলেও চীন অন্যান্য দেশের তুলনায় ভালো অবস্থানে রয়েছে। যেখানে আমেরিকা, লাতিন আমেরিকা আর দক্ষিণ এশিয়ায় প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা হাজার হাজার। তবে সম্প্রতি চীনে করোনা ভাইরাসটির সংক্রমণ বাড়তে শুরু করেছে। খবর সিনহুয়া’র। 

জানা যায়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সংখ্যা আগের দিনের তুলনায় ১১ জন বেশি এবং গত সোমবারের পর সর্বোচ্চ। শুক্রবারের নতুন আক্রান্তদের মধ্যে ১৭ জন বেইজিংয়ের স্থানীয় ও বাকি ৪ জন বিদেশি।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, রাজধানী বেইজিংয়ে নতুন করে আরও ১৭ জন আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের তুলনায় ১১ জন বেশি এবং ২০ জুনের পর থেকে সর্বোচ্চ সংখ্যক।

এর আগে গত ১১ জুন চীনে করোনাভাইরাসের পুনরুত্থান ঘটে। এদিন নতুন করে বেইজিংয়ে করোনা রোগী শনাক্ত করা হয়। এরপর গত ১৭ দিনে এ পর্যন্ত শহরটির ২৯৭ জন বাসিন্দার শরীরে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। গত ২৩ মে দেশটিতে নতুন করে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি বলে খবর প্রকাশ হয়ে চীনের সব গণমাধ্যমে। তবে জুন থেকে আবার নতুন করে করোনার সংক্রমণ শুরু হয়েছে সেখানে। তবে মে মাসের মধ্যবর্তী সময় থেকে এখন পর্যন্ত দেশটিতে করোনায় কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি