ঢাকা, বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১, || আষাঢ় ২ ১৪২৮

বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী করোনাক্রান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৪, ৬ জুলাই ২০২০

বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী ইদে রোকা- রয়টার্স

বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী ইদে রোকা- রয়টার্স

দক্ষিণ আমেরিকার দেশ বলিভিয়ায় দিনকে দিন করোনার রোগী বেড়েই চলছে। এর মধ্যে স্বাস্থ্যমন্ত্রী ইদে রোকা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত চারদিনে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের ক্ষেত্রে দেশটির মন্ত্রিপরিষদের তিনি হলেন তৃতীয় সদস্য। গতকাল রোববার বিষয়টি অন্তবর্তী প্রেসিডেন্ট জিয়ানাইন আনেজ নিশ্চিত করেছেন। খবর নিউ ইয়ার্ক টাইমস, দ্যা স্টেট্রেইট টাইমস ও এএফপি’র। 

জানা যায়, বলিভিয়ায় করোনা পরিস্থিতির দ্রুত অবনতি ঘটতে শুরু করেছে। দেশটিতে এ পর্যন্ত কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৩৮ হাজার ৭১ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৩৭৮ জনে দাঁড়িয়েছে।

বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করছেন বলিভিয়ার স্বাস্থ্যকর্মীরা- দ্যা স্টেট্রেইট টাইমস 

জ্বরের পাশাপাশি কোভিড-১৯ ভাইরাসের উপসর্গ থাকার কারণে রাষ্ট্রপতির দপ্তরের মন্ত্রী ইয়ারকো নুনেজকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। এর আগে বলিভিয়ার খনিজ সম্পদ মন্ত্রী জর্জ ফার্নান্দো ওরোপেজাও করোনা ভাইরাসে আক্রান্ত হন। 

দেশটির রাষ্ট্রপতির কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, রোকার স্বাস্থ্য স্থিতিশীল রয়েছে। তিনি আইসোলেশনে (বিচ্ছিন্নকরণ) থাকা এবং চিকিৎসা সেবা নেয়াসহ নিরাপত্তা প্রটোকল কঠোরভাবে মেনে চলছেন। আনেজ অধিকাংশ ক্ষেত্রে প্রেসিডেন্টের বাসভবন থেকে অনলাইনে বৈঠক করেন।

এমএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি