ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৪ ১৪২৮

করোনায় মৃতের ৮০ ভাগই পুরুষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৪, ১১ জুলাই ২০২০ | আপডেট: ১১:০৭, ১১ জুলাই ২০২০

করোনায় আক্রান্ত হয়ে মৃত এক ব্যক্তির মৃতদেহ সৎকারের জন্য নিয়ে যাওয়া হচ্ছে- সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়ে মৃত এক ব্যক্তির মৃতদেহ সৎকারের জন্য নিয়ে যাওয়া হচ্ছে- সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাসের আক্রমনে পুরো বিশ্ব নাজেহাল। শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত কেউই যেন প্রাণঘাতি এ ভাইরাসের ভয়াল থাবা থেকে নিস্তার পাচ্ছেন না। বাংলাদেশে কভিড-১৯-এ আক্রান্ত হয়ে এ পর্যন্ত ২ হাজার ২৭৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে পুরুষ ১ হাজার ৭৯৯ ও নারী ৪৭৬ জন। এ হিসেবে মারা যাওয়াদের মধ্যে ৭৯ দশমিক শূন্য ৮ শতাংশ পুরুষ এবং ২০ দশমিক ৯২ শতাংশ নারী।

গতকাল শুক্রবার কভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা জানান, সর্বশেষ নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৪৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত ১ লাখ ৭৮ হাজার ৪৪৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৪০৬ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩৭৭টি, আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৮৮টি। এ নিয়ে মোট পরীক্ষা হলো ৯ লাখ ১৮ হাজার ২৭২টি নমুনা। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৮৬ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ৪৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮ দশমিক ৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের ২৩ জন হাসপাতালে এবং ১৪ জন বাড়িতে মারা গেছেন। বয়স বিবেচনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন রয়েছেন।

এমএস/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি