ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বিএসএমএমইউ ৫’শতাধিক করোনা রোগীকে চিকিৎসা দিয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫২, ২১ জুলাই ২০২০ | আপডেট: ১৬:৫৪, ২১ জুলাই ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ শতাধিক রোগীকে চিকিৎসাসেবা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)।

মঙ্গলবার (২১ জুলাই) বিএসএমএমইউয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের করোনা সেন্টারে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ শতাধিক (৫০৪) জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। এছাড়া কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এই সময় পর্যন্ত ভর্তি হয়েছেন ৩১১ জন রোগী। ভর্তিকৃত রোগীদের মধ্যে রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২৫ জন ।

এদিকে, গত ১ এপ্রিল রাজধানীর শাহবাগ বিএসএমএমইউয়ের অধিভুক্ত বেতার ভবনে চালু হওয়া করোনাভাইরাস ল্যাবরেটরিতে ৩৪ হাজার ১৬৪ জন রোগীর স্যাম্পল করোনাভাইরাস শনাক্তের জন্য সংগ্রহ করা হয়েছে এবং ১৯ জুলাই পর্যন্ত ৩৩ হাজার ৫৮০ জন রোগীর পরীক্ষা (টেস্ট) সম্পন্ন হয়েছে। ২০ জুলাই সোমবার পর্যন্ত ২৮ হাজার ২৩৫ জন রোগীকে সেবা প্রদান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, করোনাভাইরাস ল্যাবরেটরিতে রোগীর নমুনা পরীক্ষার ফলাফল প্রতিদিন আইইডিসিআরকে জানিয়ে দেয়া হচ্ছে। এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmmu.edu.bd   তে প্রবেশ করে অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে ফিভার ক্লিনিক ও করোনাভাইরাস ল্যাবরেটরির সেবাসমূহ নিচ্ছেন অনেকেই। 

অন্যদিকে, হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রয়েছে। করোনাকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে রোগীদের সুবিধার্থে হেল্প লাইন ও বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ ইতোমধ্যে চালু করা হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি