ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

করোনা মৌসুমী ভাইরাস নয় : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৪, ২৯ জুলাই ২০২০

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, করোনা মৌসুমী ভাইরাস নয় এবং এই মহামারি প্রতিবছর ফিরে আসবে না। এর আগে চীনসহ বেশ কয়েকটি দেশের বিজ্ঞানীরা গবেষণায় জানিয়েছিলেন করোনা মৌসুমী ভাইরাসে পরিণত হবে এবং প্রতি বছর ফিরে আসবে।

সাত মাসের বেশি সময় ধরে বিশ্বে তাণ্ডব চালানো করোনা ভাইরাসের প্রকোপ কিছুতেই থামছে না বরং বেড়েই চলেছে। এমন অবস্থায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, করোনা ভাইরাসের প্রকোপ একবারেই শেষ হয়ে যাবে এবং এটি ইনফ্লুয়েঞ্জার মতো প্রতি বছর হাজির হবে না।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখপাত্র ড. মার্গারেট হ্যারিস এক অনলাইন ব্রিফিংয়ে বলেন, সব মানুষ করোনা ভাইরাস প্রতি মৌসুমে ফিরে আসবে কি না সেটি নিয়ে চিন্তিত। তবে আমাদের সবার ভাবা উচিত যে, এটি নতুন ভাইরাস এবং ভিন্নরকম আচরণ করছে। এটি বিশাল একটা ঢেউ হতে চলেছে। এটি কিছুটা ওপর-নিচ ওঠানামা করবে। তবে সেরা বিষয়টা হচ্ছে, একবার সমান হলে এটি পায়ের নিচে গড়াগড়ি খাবে।

বিশ্বের যেসব দেশে করোনার সংক্রমণ কমছে সেসব দেশের মানুষের আত্মতুষ্টিতে ভোগার কোনো কারণ নেই বলে হুঁশিয়ারি দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই কর্মকর্তা। তিনি এসব দেশকে আরও সতর্ক হওয়া এবং জমায়েতের মাধ্যমে ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে কার্যকর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন।
সূত্র : রয়টার্স
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি