ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

করোনায় মৃতের সংখ্যা সাড়ে চার হাজার ছাড়াল 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৩, ৭ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৬:৪৪, ৭ সেপ্টেম্বর ২০২০

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৫১৬-এ। এসময় নতুন করে আরো আক্রান্ত শনাক্ত হয়েছেন দুই হাজার ২০২ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ২৭ হাজার ৩৫৯-এ।

আজ সোমবার (৭ সেপ্টেম্বর) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে দেশের ৯৩টি পরীক্ষাগারের তথ্য তুলে ধরে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৪৮৮টি নমুনা সংগৃহীত হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪১২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হল ১৬ লাখ ৪৪ হাজার ৭২৪টি। 

একদিনে আরো ৩ হাজার ২৯৮ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে দুই লাখ ২৪ হাজার ৫৭৩ জন হয়েছে। অর্থাৎ স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, দেশে এখনো অ্যাকটিভ করোনা রোগী রয়েছেন এক লাখ দুই হাজার ৭৮৬ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ৯০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৮ দশমিক ৬০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৭ জনের মধ্যে পুরুষ ৩০ জন এবং নারী সাতজন। এ পর্যন্ত মৃত ৪ হাজার ৫১৬ জনের মধ্যে পুরুষ ৩ হাজার ৫৩৪ জন; যা শতাংশের হিসাবে ৭৮ দশমিক ২৬ শতাংশ এবং নারী রয়েছেন ৯৮২ জন; যা শতাংশের হিসাবে ২১ দশমিক ৭৪ শতাংশ।

মৃতদের বয়স বিভাজনে বলা হয়েছে, একদিনে মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সী রয়েছেন তিনজন, ৩১ থেকে ৪০ বছরের দুজন, ৪১ থেকে ৫০ বছরের দুজন, ৫১ থেকে ৬০ বছরের নয়জন এবং ষাটোর্ধ্ব বয়সের মারা গেছেন ২১ জন।

গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মারা গেছেন যথারীতি ঢাকাতেই, ১৩ জন। এছাড়াও রংপুরে সাতজন, চট্টগ্রামে ছয়জন, সিলেটে চারজন, খুলনায় তিনজন, রাজশাহীতে দুজন এবং বরিশাল ও ময়মনসিংহে একজন করে মারা গেছেন। এদের মধ্যে হাসপাতালে ভর্তি অবস্থায় মারা গেছেন ৩১ জন, আর বাড়িতে থেকে মারা গেছেন ছয়জন।

এমবি//

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি