ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

লকডাউনের মধ্যেও ইংল্যান্ডে প্রাণহানি অর্ধলক্ষের দোরগোড়ায় 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৭, ১১ নভেম্বর ২০২০

ইউরোপের দেশ ইংল্যান্ডে চলছে দ্বিতীয় দফা লকডাউন। তবে জরুরি অবস্থার নির্দিষ্ট সময় ছাড়া অনেকটা স্বাভাবিক জীবনযাত্রা। আর এতে করে আবারও জেঁকে বসেছে করোনার ভয়াবহতা। যেখানে হু হু করে বাড়ছে করোনাক্রান্ত রোগীর সংখ্যা। থেমেই নেই প্রাণহানিও, যা অর্ধলক্ষের দোরগোড়ায় পৌঁছেছে। 

ইংল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যমতে, গত একদিনে ২০ হাজার ৪১২ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এতে করে আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৩৩ হাজার ৭৭৫ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণহানি ঘটেছে ৫৩২ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে ৪৯ হাজার ৭৭০ জনে ঠেকেছে। যদিও বেঁচে ফিরেছেন অর্ধেকের বেশি রোগী। তবে গত একদিনে কেউ সুস্থতা লাভ করেনি। 

এর আগে চলতি মাসের শুরু থেকে চার সপ্তাহের লকডাউন ঘোষণা করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যা গত ৫ নভেম্বর থেকে কার্যকর হয়। 

লকডাউনের ফলে রেস্তোরাঁ, জিম ও অপ্রয়োজনীয় দোকান-পাট বন্ধ রয়েছে। তবে প্রথম দফায় লকডাউনের মতো এবার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ না রেখে সীমিত পরিসরে খোলা রয়েছে। 

আগামী ২ ডিসেম্বরের পর এসব কড়াকড়ি শিথিল করা হতে পারে বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।  

তবে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ‘যে হারে মৃতের সংখ্যা বাড়ছে তাতে সামনের দিনে হাজার হাজার মানুষ মারা যেতে পারেন। মৃতের সংখ্যা আগের সব রেকর্ড ছাড়িয়ে যেতে পারে। এমনকি পরিস্থিতি এপ্রিলের চেয়েও খারাপ হতে পারে।’
এআই/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি