ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

টিকা নিলেন ডা. স্বপ্নীল মাহতাব ও ডা. নুজহাত চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৬, ২৮ জানুয়ারি ২০২১

রাজধানীর পাঁচ হাসপাতালে আজ শুরু হয়েছে করোনার পরীক্ষামূলক টিকা প্রয়োগ। বিএসএমএমইউ’র টিকাদান কর্মসূচির প্রথম ব্যক্তি হিসেবে টিকা নিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। এই উৎসব মুখর পরিবেশে একই হাসপাতালের চিকিৎসক ডা. মামুন-আল-মাহতাব স্বপ্নীল ও ডা. নুজহাত চৌধুরীও টিকা নেন।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিএসএমএমইউতে শুরু হয় পরীক্ষামূলক টিকাদান কর্মসূচি। 

জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. আতিকুর রহমান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিনসহ শিক্ষক, চিকিৎসক, রেসিডেন্ট শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, আনসারসহ প্রায় ২০০ জন টিকা নিয়েছেন।

টিকা নেয়ার পর গ্যাস্ট্রোএন্টারলজি বিশেষজ্ঞ ডা. ডা. মামুন-আল-মাহতাব স্বপ্নীল ও চক্ষু বিশেষজ্ঞ ডা. নুজহাত চৌধুরী তাদের ফেসবুক পেইজে জানিয়েছেন, ‘আলহামদুলিল্লাহ্‌। করোনা প্রতিরোধকারী ভ্যাকসিনের প্রথম ডোজ নিলাম আজকে। এত দ্রুত ভ্যাকসিন পাবার ব্যবস্থা করে দেবার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে চাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। সেই সাথে জীবন রক্ষাকারী এই ভ্যাকসিন উপহার দিয়ে আবারও প্রকৃত বন্ধুর মত পাশে দাঁড়ানোর জন্য ভারতের কাছে কৃতজ্ঞতা। একটি ভয়াবহ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের অস্ত্র এই ভ্যাকসিন।’

সবার উদ্দেশ্যে এই চিকিৎসকদ্বয় বলেছেন, ‘কোন অনর্থক ভয় অথবা উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচারে বিভ্রান্ত হয়ে নিজেকে ও নিজের প্রিয়জনকে রক্ষার এই সুযোগ থেকে নিজেদের বঞ্চিত করবেন না। ভ্যাকসিন নেবার পাশাপাশি এটাও মনে রাখতে হবে যে মাস্ক পরিধান ও সামাজিক দূরত্বের বাধ্যবাধকতা কিন্তু বহাল আছে ও থাকবে। মাস্ক পরুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন, ভ্যাকসিন নিন- পৃথিবীকে করোনা ভাইরাসমুক্ত করতে আপনার দায়িত্ব পালন করুন।’

পরীক্ষামূলক টিকা প্রয়োগ আজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শুরু হয়েছে। এসব হাসপাতালের ৪০০ থেকে ৫০০ স্বাস্থ্যকর্মীকে এক যোগে দেয়া হবে টিকা। 

যারা টিকা নিবেন এক সপ্তাহ তাদেরকে পর্যবেক্ষণ করে আগামী ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকা প্রয়োগ শুরু করবে সরকার। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি