ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

একদিনে মৃত্যু আরও সাড়ে ১১ হাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৩, ২৬ আগস্ট ২০২১

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে একদিনে আরও সাড়ে ১১ হাজার মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছে প্রায় সাড়ে ৭ লাখ মানুষ। সবচেয়ে বেশি সংক্রমণ শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে, সর্বোচ্চ মৃত্যুও হয়েছে মার্কিন মুলুকেই।

করোনায় আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনা রোগীর মোট সংখ্যা ২১ কোটি ৪৭ লাখ ২১ হাজার ৪৪৭ এবং মৃত্যু ছাড়িয়েছে ৪৪ লাখ ৭৫ হাজার। এ পর্যন্ত ভাইরাসটির কবল থেকে ১৯ কোটি ২০ লাখ ৪৯ হাজার ৬০৭ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ১ কোটি ৮১ লাখ ৯৬ হাজার ১৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭১ হাজার ৭৩৭ জন এবং মারা গেছেন ১,২৮৭ জন। এনিয়ে করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯১ লাখ ৫৭ হাজার ২৪৯ জন আক্রান্ত এবং ৬ লাখ ৪৯ হাজার ৬৮০ জনের মৃত্যু হলো।

এর পরের স্থানেই থাকা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কমলেও তা আবারও বাড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণহানি ঘটেছে ৬০৮ জনের। এ সময়ে শনাক্ত হয়েছে আরও ৪৬ হাজার ৩৯৭ জন। যা নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ২৫ লাখ ৫৭ হাজার ৭৬৭ জনে। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৬ হাজার ৩৯৬ জনের।

তালিকার তৃতীয়স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯০১ জনের এবং শনাক্ত হয়েছে ৩০ হাজার ৫২৯ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৭৬ হাজার ৭৩০ আর মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬ লাখ ৪৫ হাজার ৫৩৭।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মেক্সিকোতে ২ লাখ ৫৪ হাজার ৪৬৬ জন, ফ্রান্সে ১ লাখ ১৩ হাজার ৬৬৫ জন, রাশিয়ায় ১ লাখ ৭৮ হাজার ৪২৩ জন, যুক্তরাজ্যে ১ লাখ ৩২ হাজার ৩ জন, ইতালিতে ১ লাখ ২৮ হাজার ৯১৪ জন, ইন্দোনেশিয়ায় ১ লাখ ২৯ হাজার ২৯৩ জন, পেরুতে ১ লাখ ৯৭ হাজার ৯৪৪ জন মারা গেছেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি