ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

কোভিড আক্রান্ত অ্যান্থনি ফসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫০, ১৬ জুন ২০২২

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফসি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি করোনা ভাইরাস মহামারি মোকাবিলার প্রধান মুখ হিসেবে বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছেন। খবর সিবিএস ও এএফপির।

স্থানীয় সময় বুধবার অ্যান্টিজেন টেস্টে তার করোনা শনাক্ত হয়। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ (এনআইএইচ) জানিয়েছে, বাড়িতে বসে কাজ চালিয়ে যাবেন ফসি।

এনআইএইচ জানিয়েছে, তার শরীরে করোনার মৃদু উপসর্গ আছে। ফাউচির বয়স এখন ৮১ বছর। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রধান মেডিকেল উপদেষ্টা তিনি।

ফসি এরই মধ্যে করোনা টিকার প্রথম দুই ডোজ ও দুটি বুস্টার ডোজ নিয়েছেন। সম্প্রতি তিনি বাইডেনের সংস্পর্শে আসেননি বলে জানিয়েছে এনআইএইচ।

ফসির বর্তমান অবস্থান নিয়ে এনআইএইচ জানিয়েছে, ফসি সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) কোভিড সংক্রান্ত নির্দেশনা ও তার চিকিৎসকের দেওয়া পরামর্শ মেনে বাড়িতে থেকে কাজ চালিয়ে যাবেন। যখন তিনি করোনা নেগেটিভ হবে তখন আবার এনআইএইচে সশরীরে কাজে ফিরবেন।

দীর্ঘদিন ধরে এনআইএইচের অধীন ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের পরিচালকের দায়িত্বে আছেন অ্যান্থনি ফসি। এ ছাড়া ১৯৮১ সাল থেকে যুক্তরাষ্ট্রে হওয়ার প্রত্যেকটি মহামারি মোকাবিলায় নেতৃত্ব দিয়েছেন তিনি। এইডসের বিরুদ্ধে প্রাথমিক লড়াইয়ে নেতৃত্বের জন্য বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি