ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

কোভিড: বিশ্বে আরও ৭১৬ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৪, ২৭ ডিসেম্বর ২০২২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭১৬ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিনের তুলনায় বেড়েছে শতাধিক। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১১ হাজার ৪১ জন; অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে পৌনে এক লাখেরও বেশি। একইসময়ে সুস্থ হয়েছেন, ২ লাখ ২ হাজার ৯৪০ জন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ২৫৬ জন এবং মারা গেছেন ২১৭ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৮৬ জন এবং মারা গেছেন ১০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৫৪৫ জন এবং মারা গেছেন ৪২ জন। ব্রাজিলে মারা গেছেন ৮৩ জন এবং আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৩২ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ৫০ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯০০ জন এবং মারা গেছেন ৮৯ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৩৪ জন এবং মারা গেছেন ১৪ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৩৯৮ জন এবং মারা গেছেন ৪৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ কোটি ২০ লাখ ৪২ হাজার ৬৭৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৮৬ হাজার ৮৫৮ হাজার জনের। সুস্থ হয়েছেন ৬৩ কোটি ৪৮ লাখ ৭৩ হাজার ৪৪৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি