ঢাকা, শনিবার   ১৩ জুলাই ২০২৪

কোভিড: বিশ্বে আবারও বেড়েছে মৃত্যু ও শনাক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৮, ১৮ মার্চ ২০২৩

সারা বিশ্বে করোনাভাইরাসে ফের বেড়েছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরো ৭০০ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭০১ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৯৮৬ জন।

শনিবার সকালে করোনাভাইরাসের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৭৯ জনের এবং আক্রান্ত হয়েছে ১০ হাজার ৯২২ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৯ জন এবং মৃত্যু হয়েছে ৩৮ জনের।

এছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৯৩২ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৬৮০ জন এবং মৃত্যু হয়েছে ১১৯ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭১৫ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৯ হাজার ৯৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। ইতালিতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৮৩ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের। স্পেনে আক্রান্ত হয়েছে ৬৭১ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। তাইওয়ানে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৬২ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের।

একই সময়ে মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪০ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৬৫৩ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। 

কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ৫১৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। চিলিতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯১৩ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। বেলজিয়ামে আক্রান্ত হয়েছে ২ হাজার ৫৮২ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। 

চেকিয়ায় আক্রান্ত হয়েছে ৯৯০ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ৩০৯ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ২৪৮ জন এবং মারা গেছেন ৮ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৬ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ২২ লাখ ৮৪ হাজার ৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ১৮ হাজার ২৬০ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৫১ লাখ ৩২ হাজার ৬৭০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি