ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

করোনার থাবা এবার ভারতীয় সেনাবাহিনীতে 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ১৮ মার্চ ২০২০

করোনার থাবা ক্রমশ বাড়ছে ভারতে। দেশটির সেনাবাহিনীর ৩৪ বছর বয়সী এক সেনা সদস্য প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে নতুন ১০ জনসহ বুধবার (১৮ মার্চ) সকাল পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৭। এর মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ২০ ফেব্রুয়ারি ইরান থেকে আসেন ওই সেনা সদস্যের বাবা। ইরান থেকে আসার পর তিনি পরিবারের সঙ্গেই ছিলেন। ২৯ ফেব্রুয়ারির পর থেকে তাকে লাদাখ হার্ট ফাউন্ডেশনের কোয়ারেন্টাইনে রাখা হয়। এর পর জানা যায়, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। সেই সময় ওই সেনা সদস্য পরিবারের সঙ্গে ছুটিতে ছিলেন। ছুটি শেষে পুনরায় কাজে যোগ দেন ২ মার্চ। এরপর ৭ মার্চ থেকে তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়। ১৬ মার্চ নমুনা পরীক্ষায় পজেটিভ রেজাল্ট আসে।

মনে করা হচ্ছে, বাবার সংস্পর্শে এসেই ওই সেনাসদস্য করোনায় আক্রান্ত হন। তিনি ভারতের লেহ জেলার চৌহট গ্রামের বাসিন্দা। আপাতত ওই সেনাসদস্য, তার অভিভাবক, স্ত্রী-সন্তানদের কোয়ারেন্টাইন করা রাখা হয়েছে।

ভারতের মহারাষ্ট্র রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। ৪২ জনের শারীরিক পরীক্ষায় এখন পর্যন্ত করোনার জীবাণু মিলেছে ওই রাজ্যে। এরপরই রয়েছে কেরালা, এখানে আক্রান্ত ৩০ এবং উত্তরপ্রদেশে আক্রান্ত হয়েছেন ২১ জন।

কলকাতাতেও মঙ্গলবার প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ব্রিটেন ফেরত এক তরুণের শরীরে মিলেছে করোনা ভাইরাস। বর্তমানে ওই তরুণ বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতাল সূত্রে জানা যায়, করোনা আক্রান্ত ওই তরুণের বাবা, মা ও গাড়ির চালকও কোয়ারেন্টাইনে রয়েছেন। ওই তরুণ আর কার কার সংস্পর্শে এসেছেন তার খোঁজ চলছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি