ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে করোনায় দুই সাংসদ আক্রান্ত, মৃত্যু ১৫০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫০, ১৯ মার্চ ২০২০ | আপডেট: ০৯:৫১, ১৯ মার্চ ২০২০

বুধবার মিয়ামির হেলথ সেন্টারের সামনে যানবাহনে থাকা লোকদের করোনার পরীক্ষা চলছে। ছবি: এপি

বুধবার মিয়ামির হেলথ সেন্টারের সামনে যানবাহনে থাকা লোকদের করোনার পরীক্ষা চলছে। ছবি: এপি

যুক্তরাষ্ট্রে দু'জন সাংসদ করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই ছড়িয়েছে প্রাণঘাতী ভাইরাসটি। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৩০০ এর বেশি মার্কিনী আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৭৩৫। আর দেশটিতে মৃত্যু হয়েছে ১৫০ জনের। খবর সিএনএন

করোনা আক্রান্ত সাংসদরা হলেন- বেন ম্যাকঅ্যাডামস এবং অন্যজন ডি-উটাহ। ৪৫ বছর বয়সী ম্যাকঅ্যাডামস জানান, ওয়াশিংটন থেকে ফেরার পর গত শনিবার থেকে তার মধ্যে করোনার লক্ষণ দেখা দেয়। তারপর ডাক্তারের পরামর্শে তিনি বাড়িতে আলাদা হয়ে থাকতে শুরু করেন। পরে পরীক্ষা করে দেখা যায় ফলাফল পজেটিভ। 

দেশটির নিউইয়র্ক স্টেটে সবচেয়ে বেশি আক্রান্ত করোনায়। এখানে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯০০ জন। এরপরই রয়েছে রাজধানী ওয়াশিংটন, এই শহরে ১ হাজার ১৮৭ মার্কিনী করোনায় সংক্রমিত, ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ৬৯০।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জরুরি ত্রাণ তহবিলে স্বাক্ষর করেছেন। কয়েক বিলিয়ন ডলার সহায়তা দেওয়া হবে করোনা ভাইরাস মোকাবেলায়। করোনা ভাইরাস বিনামূল্যে পরীক্ষা করানো, চাকরি হারালে ইন্সুরেন্সের ব্যবস্থা, খাবার সরবরাহ এবং চিকিৎসার জন্য হাসপাতালে সামগ্রী কিনে দিতে এই অর্থ ব্যয় হবে।

জানা গেছে, যারা কর্ম হারিয়ে ঘরে বসে আছেন, যারা কোয়ারেন্টাইনে আছেন, যাদের স্কুল বন্ধ হয়ে যাওয়ার কারণে ঘরে বসে সময় পার করতে হচ্ছে- তাদের সবাইকে নগদ অর্থ সহায়তা দেওয়া হবে।

বুধবার (১৮ মার্চ) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক বিবৃতিতে জানান, আমি একটি বিলে (এইচ.আর. ৬২০১) সাক্ষর করলাম। এই বিলটির ফলে মার্কিন নাগরিকদের জরুরি সাহায্য এবং করোনা ভাইরাস মোকাবেলায় সহায়তা করবে।

ডোনাল্ড ট্রাম্প সরকার ইতিমধ্যেই এই ভাইরাসের মোকাবিলায় আমেরিকায় প্রবেশে ইউরোপীয়দের উপর এক মাসের নিষেধাজ্ঞা জারি করেছে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি