ঢাকা, মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১, || ফাল্গুন ২৪ ১৪২৭

মক্কা-মদিনায় মসজিদ চত্বরে নামাজ স্থগিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৫, ২০ মার্চ ২০২০

মুসলমানদের সবচেয়ে পবিত্র দুটি স্থান, মক্কা এবং মদিনায় অবস্থিত দুটি মসজিদের বাইরের চত্বরে নামাজ আদায় স্থগিত করেছে সৌদি আরব সরকার।

কাবা এবং মসজিদে নববীর বাইরের চত্বরে নামাজ বন্ধের এই সিদ্ধান্ত আজ শুক্রবার থেকেই কার্যকর হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এই পদেক্ষপ সৌদি আরব কর্তৃপক্ষ নিয়েছে বলে জানানো হয়েছে। খবর বিবিসি’র।

এ সিদ্ধান্তের মাধ্যমে মক্কা এবং মদিনার এই দুই মসজিদে নামাজ আদায়ের বিষয়টিকে কিছুটা সীমিত করা হলো।

গালফ নিউজ জানিয়েছে, মসজিদ চত্ত্বরে প্রতিদিনের নামাজের পাশাপাশি জুমার নামাজও স্থগিত করা হয়েছে।

মসজিদ আল হারাম এবং মসজিদে নববী ব্যতীত সৌদি আরবের বাকি সব মসজিদে জামাতে নামাজ পড়া স্থগিত করে গত মঙ্গলবার নির্দেশ জারি করেছিল দেশটির কর্তৃপক্ষ।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকানোর জন্য যেসব সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হয়েছে, সেগুলো বাস্তবায়নে সহযোগিতার জন্য সবাইকে আহ্বান জানিয়েছে সৌদি আরব।

সৌদি আরবে এখনো পর্যন্ত ২৭৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে গত ২৭ ফেব্রুয়ারি করোনা ভাইরাস ছড়িয়ে পরা প্রতিরোধ করতে সতর্কতা হিসেবে বিদেশিদের জন্য ওমরাহ করার সুবিধা স্থগিত করে সৌদি আরব। এছাড়া পর্যটন ভিসা থাকা সত্ত্বেও করোনা ভাইরাস ধরা পরেছে এমন এলাকা থেকে আসা বিভিন্ন দেশের নাগরিকদের সৌদি আরবে প্রবেশ না করতে দেয়ার সিদ্ধান্ত নেয় দেশটির কর্তৃপক্ষ। তবে এক্ষেত্রে নির্দিষ্ট করে দেশগুলোর নাম উল্লেখ করা হয়নি। মক্কায় ওমরাহ বন্ধ করার পাশাপাশি পবিত্র নগরী মদিনায়ও প্রবেশ বন্ধ করা হয়।

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি