ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বিশ্বে সাড়ে ৭ লাখ মানুষের করোনা জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০২, ২৪ এপ্রিল ২০২০

প্রাণঘাতি করোনা ভাইরাস বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন হাজারও মানুষ। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা জ্যামিতিক হারে বেড়েই চলছে। তবে এর মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৫৭ হাজার ৭৭৫ জন। আশার আলো দেখা না গেলেও এ খবরে একটু স্বস্থি মিলছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আন্তর্জাতিক পরিসংখ্যান সংস্থা ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্যানুযায়ী, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৫৭ হাজার ৭৭৫ জন। মারা গেছেন ১ লাখ ৯২ হাজার ১৫৬ জন। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ লাখ ৪৯ হাজার ৩৭ জনে। তাদের মধ্যে বর্তমানে ১৭ লাখ ২৯ হাজার ৮৮৪ জন চিকিৎসাধীন এবং ৫৮ হাজার ৬৭৮ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে স্পেনে সেরে উঠেছে ৮৫ হাজার ৯১৫ জন, যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে ৮৪ হাজার ৫০ জন, চীনের মূল ভূখণ্ডে ৭৭ হাজার ২০৭, ইরানে ৬৩ হাজার ১১৩, ইতালিতে ৫৪ হাজার ৫৪৩ এবং ফ্রান্সে ৪০ হাজার ৬৫৭ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া সুইজারল্যান্ডে ১৯ হাজার ৯০০ জন, তুরস্কে ১৬ হাজার ৪৭৭, কানাডায় ১৩ হাজার ৯৮৬, অস্ট্রিয়ায় ১১ হাজার ৩২৮, বেলজিয়ামে ৯ হাজার ৪৩৩, দক্ষিণ কোরিয়ায় আট হাজার ৪১১, অস্ট্রেলিয়ায় পাঁচ হাজার ৪১ ও মালয়েশিয়ায় তিন হাজার ৪৫২ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। সবচেয়ে বেশি মারা গেছে যুক্তরাষ্ট্রে; ৪৭ হাজার ৬৮১ জন মারা গেছেন।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি