ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

করোনায় বিশ্বব্যাপী ২ লাখ ১৭ হাজার মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৬, ২৯ এপ্রিল ২০২০

মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বে প্রতিদিন হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। 

আজ বুধবার বাংলাদেশ সময় সকাল ৯টা পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২ লাখ ১৭ হাজার ছাড়িয়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ১৭ হাজার ১৫৩ জনের। আর এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ১৬ হাজার ৩৯৮ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ লাখ ২৮ হাজার ৬৫৮ জন।

জনস হপকিন্স ইউনিভার্সিটি জানিয়েছে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৫৮ হাজার ৩৪৬ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ১০ লাখ ১২ হাজার ৫৮২ জন। মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৩৫৯ জন। আক্রান্ত হয়েছেন ২ লাখ এক হাজার ৫০৫ জন।

করোনাভাইরাসের মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে স্পেন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৩ হাজার ৮২২ জনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ১২৮ জন।

ইউরোপেরই অন্যান্য দেশগুলোর মধ্যে ফ্রান্সে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩ হাজার ৬৬০ জনের। আর আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৫৩ জন। এছাড়া যুক্তরাজ্যে মৃত্যু হয়েছে ২১ হাজার ৬৭৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬২ হাজার ৩৫০ জন।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি