ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

বিজেসির উদ্যোগে সাংবাদিকদের জন্য করোনা নমুনা সংগ্রহে বুথ চালু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২০, ১২ মে ২০২০ | আপডেট: ২১:২৫, ১২ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা মোকাবেলায় ফ্রন্ট লাইনে যুদ্ধ করে যাচ্ছে সংবাদ কর্মীরা। এসব গণমাধ্যমকর্মী ও তাদের পরিবারের সদস্যদের সুরক্ষার কথা চিন্তা করে সম্প্রচার সাংবাদিক কেন্দ্রের (বিজেসি) উদ্যোগে করোনা নমুনা সংগ্রহের জন্য মহাখালীতে চালু করা হয়েছে বুথ। এই কাজে সার্বিক সহযোগিতা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।   

আজ মঙ্গলবার দুপুরে মেয়র আতিকুল ইসলাম এর উপস্থিতিতে এ নমুনা সংগ্রহের বুথ চালু করা হয়।

গণমাধ্যমকর্মীদের জন্য করোনা পরীক্ষা সহজ করতে স্বাস্থ্য অধিদফতরকে সঙ্গে নিয়ে রাজধানীতে আলাদা এ বুথ চালু করা হয়। আগে নিবন্ধন করে গণমাধ্যমকর্মী এবং তাদের পরিবারের সদস্যরা করোনা পরীক্ষার সুযোগ পাবেন। এই কার্যক্রমে ল্যাব, কিট, টেকনিশিয়ান ও ব্যবস্থাপনায় সহযোগিতা করছে গাজী গ্রুপ। চিকিৎসা সহায়তা দিচ্ছে অলওয়েল ডটকম।

বুথ উদ্বোধনের সময় মেয়র আতিকুল ইসলাম বলেন, সাংবাদিকরা কাজ করছে বলেই আমরা করোনাকালে সঠিক তথ্য পাচ্ছি। গুজব থেকে দেশবাসীকে রক্ষা করছে সাংবাদিকরা। গত ৪টি মাস সাংবাদিক ভাই-বোনেরা নিরলসভাবে বিভিন্ন জায়গায় গিয়ে আমাদের জন্য তথ্য প্রকাশ করছে, আমরা ঘরে বসে সেই তথ্য পাচ্ছি। কিন্তু সাংবাদিক ভাই-বোনদের স্বাস্থ্য সুরক্ষার জন্য করোনা টেস্টে যেন দ্রুত এবং সঠিকভাবে হয় সেজন্য একটি বুথ করা হয়েছে।

আতিকুল ইসলাম বলেন, সাংবাদিকদের জন্য মহাখালী কমিউনিটি সেন্টার ডেডিকেট করে দিয়েছি। ওখানে সাংবাদিক এবং তাদের পরিবারের সদস্যরা নমুনা দিতে পারবে। তবে সাংবাদিকদের যে কোনো কাজে বা জরুরি প্রয়োজনে ঢাকা উত্তর সিটি করপোরেশন আগেও ছিল, ভবিষ্যতেও থাকবে।

বিজেসি'র সদস্য সচিব ও একাত্তর টিভির প্রধান বার্তা সম্পাদক শাকিল আহমেদ বলেন, করোনা যুদ্ধে বিজয়ী হতে হলে ফ্রন্ট লাইনের যোদ্ধাদের আগে বাঁচাতে হবে। দেশের ৮০ ভাগ মানুষ যদি ঘরে থাকে তাহলে তো বাঁচবে। সেই ৮০ ভাগ মানুষের সচেতন করার কাজটি সাংবাদিকরা করছেন। তাদের জন্য ন্যূনতম কোনো ব্যবস্থা করা হয়নি। তারা যদি কেউ মারা যান তাদেন ঝুঁকি ভাতা নাই। অনেক সংবাদকর্মীরা মারা গেছেন তাহলে তার পরিবারের জন্য কি ব্যবস্থা রাখলাম?

তিনি বলেন, অন্যান্য পেশায় যে প্রণোদনা ও বিমার ব্যবস্থা আছে তার কোনটি কি সাংবাদিকদের আছে? যদি না থাকে তাহলে ফ্রন্ট লাইনের যোদ্ধারা যদি দমে যান তাহলে যুদ্ধে জয় করা অনেক কঠিন হবে। তাই আজকের এই উদ্যােগ সাংবাদিকদের জন্য কাজে আসবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি