ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ভাইরাল ‘বাদাম বাদাম’ গানের স্রষ্টা কে?  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৬, ৩০ নভেম্বর ২০২১

নেটদুনিয়ায় কখন যে কে ভাইরাল হবেন, জানেন না কেউ। এবারে ভাইরাল এক বাদাম বিক্রেতার গাওয়া গান  'বাদাম বাদাম’। গানটি নিজে লিখে নিজেই সূর করেছেন ওই বাদাম বিক্রেতা। কিন্তু কে তিনি? 

সামাজিক যোগাযোগ মাধ্যমের সুবাদে এই গানের স্রষ্টা ভুবন বাদ্যকরের পরিচিতি এখন বিশ্বজুড়ে। এরইমধ্যে বিশ্বের কয়েক মিলিয়ন মানুষ তার এই 'বাদাম বাদাম' গান দেখে ফেলেছেন। এমনকি এনিয়ে রিমিক্সও বেরিয়ে গেছে। 

ভুবন বাদ্যকরের বাড়ি পশ্চিমবঙ্গের বীরভূমের দুবরাজপুর ব্লকের লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুরি গ্রামে। 
গান যে শুধুই বিনোদন নয়, জীবন সংগ্রামেরই অবিচ্ছেদ্য অংশ তাই যেনো আবার প্রমাণ করলেন ভুবন।

তিনি মূলত মোটরসাইকেলে ঘুরে ঘুরে বিক্রি করেন কাঁচা বাদাম। বিনিময়ে টাকাই শুধু নয়, নেন সিটি গোল্ডের গয়না, নষ্ট মোবাইলফোন ইত্যাদি।

নিজের এই পেশাটিকেই চমকপ্রদ করতে জুড়ে দিয়েছিলেন গান। গানের কথায় বসিয়ে দিয়েছিলেন, বাদাম বিক্রির জন্য ক্রেতাকে তিনি যা যা বলতেন তাই। ব্যাস, এতেই হিট ভুবন। একইসঙ্গে বিক্রিও বেড়েছে আবার হয়ে গেছেন ভাইরাল। 

হঠাৎ জনপ্রিয় হয়ে বেজায় খুশি ভুবন। বলছেন, এখন নাকি এলাকাবাসী সারাক্ষণই ভিড় জমায় তার বাড়িতে। যখন যে গ্রামে বাদাম বিক্রি করতে যাচ্ছেন তিনি, সেখানেও নাকি মানুষের ভিড় জমে যায়।  

ভুবনের গানের গলা কিন্তু বেশ। এর আগে নাকি বাউল গানও করেছেন তিনি। তবে জীবিকার তাগিদে সেই পাট চুকেছে। এখন বাদাম বিক্রিই তার পেশা। 

নেট দুনিয়ায় ভাইরাল হওয়ার পর থেকে বিক্রি বাট্টাও ভালোই বেড়েছে। এক সময় হেঁটে হেঁটে ফিরি করতেন, এখন ১৫০০০ টাকা দিয়ে একটি মোটরসাইলে কিনেছেন। 

সূত্র: জি ২৪ ঘণ্টা 

এসবি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি