ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১, || ফাল্গুন ২০ ১৪২৭

বঙ্গবন্ধুর জন্মশত-বার্ষিকীতে লিভার ফেইলিউর ইউনিট উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩০, ১৭ ফেব্রুয়ারি ২০২১

বঙ্গবন্ধুর জন্মশত-বার্ষিকীতে বাংলাদেশের সর্বপ্রথম লিভার ফেইলিউর ইউনিট এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল ১৬ ফেব্রুয়ারী অনলাইন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ইউনিটটির শুভ উদ্ভোবন অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। 

স্পেশালাইজড লিভার সেন্টারটি ধানমন্ডি-১৪ তে ফারাবী জেনারেল হাসপাতালে অবস্থিত। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)। প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক এবং একুশে টিভির সিইও পীযূষ বন্দ্যোপাধ্যায়। বিশেষ অতিথি ছিলেন, আমাদের গ্রাম ক্যান্সার ও রিসার্চ সেন্টার এর ফাউন্ডিং ডিরেক্টর রেজা সেলিম ও ভেলোরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজের লিভার বিভাগের অধ্যাপক ডা. সি ই ইয়াপেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনারস এসোসিয়েশন এর প্রেসিডেন্ট অধ্যাপক মোঃ মনিরুজ্জামান ভুঁইয়া। 

দেশের সর্বপ্রথম এ লিভার ফেইলিউর ইউনিটটির উদ্বোধনী অনুষ্ঠানে অথিতিরা এটিকে একটি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ বলে আখ্যায়িত করেন।

উল্লেখ্য, একিউট লিভার ফেইলিউর এবং একিউট অন ক্রনিক লিভার ফেইলিউর রোগীদের জন্য লিভার ফেইলিউর ইউনিটটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতের ভেলরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজের সহযোগিতায় বাংলাদেশে অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) এর নেতৃত্বে একদল লিভার বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে লিভার ফেইলিউর ইউনিটটি পরিচালিত হবে। লিভার ফেইলিউরের উপর প্লাজমা এক্সচেঞ্জ বিষয়ে ইতিমধ্যে তাদের একটি বৈজ্ঞানিক প্রকাশনা আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে। 
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি