ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দাবি মেনে নেওয়ার আশ্বাসে স্বাস্থ্য সহকারীদের কর্মসূচি স্থগিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৬, ১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:০৮, ৪ জানুয়ারি ২০১৮

সরকারের কাছ থেকে দাবি মেনে নেওয়ার আশ্বাস পাওয়ার পর স্বাস্থ্য সহকারীরা তাদের কর্মবিরতি কার্যক্রম স্থগিত করে কর্মস্থলে যোগদান করছেন। সোমবার ঢাকা জেলা সিভিল সার্জন ডা. মো. এহসানুল করীম এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, সোমবার সকালে স্বাস্থ্য সহকারীদের একটি কর্মসূচি ছিল। সেখানে তাদের টেকনিক্যাল স্কেল ও পদ মর্যাদাসহ চার দফা দাবি ছিল। স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতিতে যাওয়ার পর সকালে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আমাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলে জানিয়েছেন যে তাদের সব দাবি মেনে নেওয়া হয়েছে।

তিনি বলেন, সারাদেশের সব স্বাস্থ্য সহকারীদের তাদের কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। দাবিগুলো বাস্তবায়ন করতে কিছুটা সময় লাগবে। সেই সময়ের মধ্যে কেউ যদি কাজ বন্ধ রাখে তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। কেরানীগঞ্জে কয়েকজন স্বাস্থ্য সহকারী ইতোমধ্যে কাজে যোগদান করেছেন, তবে কিছু স্বাস্থ্য সহকারী এখনও আন্দোলন করছেন। তাদেরও কর্মস্থলে যেতে বলা হয়েছে। এছাড়া নবাবগঞ্জে স্বাস্থ্য সহকারীরা তাদের কর্মস্থলে যোগদান করেছেন।

সিভিল সার্জন ডা. মো. এহসানুল করীম আরও বলেন, আমরা চাই একটি শিশুও যেন টিকা নেওয়া থেকে বাদ না পড়ে। অবিলম্বে সবাইকে কাজে যোগদান করে টিকা কার্যক্রম চালাতে বলা হয়েছে। সবাই কাজে যোগদান করেছে কিনা এবং সব শিশু টিকা নিতে পেরেছে কিনা এ তথ্য বিকাল নাগাদ জানা যাবে।

উল্লেখ্য, টেকনিক্যাল স্কেল ও পদ মর্যাদাসহ চার দফা দাবিতে শনিবার সকাল ৮টা থেকে দেশের বিভিন্ন জায়গায় অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছিল স্বাস্থ্য সহকারীরা। ফলে তখন বিভিন্ন জেলায় টিকাদান কর্মসূচিসহ সব কার্যক্রম বন্ধ হয়ে পড়ে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি