ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

শিশুযাত্রীকে স্তন্যপান করিয়ে নিদর্শন গড়লেন বিমান সেবিকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৮, ১৩ নভেম্বর ২০১৮

বিমানের মধ্যে কাঁদতে থাকা শিশুকে স্তন্যপান করিয়ে বহু মানুষের মন জয় করেছেন ফিলিপাইনের এক বিমান সেবিকা। ২৪ বছর বয়সী প্যাট্রিশা অর্গানো ফিলিপাইন্সের ডোমেস্টিক ফ্লাইটে সকালে কাজ করছিলেন।

সেই সময় তিনি শিশুটির কান্না শুনতে পান। তিনি শিশুটি মায়ের কাছে এসে কান্না থামাতে বললে ওই শিশুর মা বলেন, তিনি শিশুর জন্য দুধ আনতে ভুলে গেছেন। তাই শত চেষ্টা করেও বিমানে ওই শিশুর কান্না থামাতে পারছেন না।

প্যাট্রিশা বুধবার তার ফেসবুক পোস্টে লিখেছিলেন, ‘আমি মায়ের কাছে এসে জিজ্ঞেস করলাম যে সবকিছু ঠিক আছে কিনা, আমি তাকে তার ক্ষুধার্ত শিশুকে খাওয়াতে বললাম। কাঁদো কাঁদো মুখে শিশুটির মা জানালেন তিনি ভুলে গিয়েছেন দুধ আনতে।’

নিজে নয় মাস বয়সী বাচ্চার মা হিসাবে প্যাট্রিশা বলেন যে তিনি শিশুটির মায়ের সমস্যার কথা বুঝতে পারেন।

পোস্টে প্যাট্রিশা লিখেছেন, ‘বিমানেও কোনও ফর্মুলা দুধ ছিল না। আমি ভাবলাম আমার নিজের দুধ আমি শিশুটিকে খাওয়াতেই পারি এবং তাই আমি ওই মাকে প্রস্তাব দিয়েছিলাম।

আমি ওই মায়ের চোখে নিশ্চিন্ত বোধ দেখতে পাই, যতক্ষণ না শিশুটি ঘুমোচ্ছে আমি ওকে স্তন্যপান করাই। আমি আবার শিশুটিকে মায়ের কোলে দিয়ে আসি। মা ধন্যবাদ জানান আমাকে।

অনলাইনে শেয়ার হওয়ার পর পোস্টটি ব্যাপকভাবে ভাইরাল হয়ে যায়। পোস্টটি ৩৬ হাজারেরও বেশি শেয়ার হয়। ৮ হাজারের মতো মন্তব্য আসে। সবাই প্যাট্রিশার নিঃস্বার্থ এই আচরণের প্রশংসা করেছেন।

একজন মন্তব্য করেন, ‘আপনি যা করেছেন তা মানবতার একটি সুন্দর নিদর্শন’।

 

তথ্যসূত্র: এনডিটিভি

 

 

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি