ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

সাহিনুদ্দিন হত্যার অভিযোগপত্রে আউয়ালসহ ১৫ আসামি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০০, ১৫ ফেব্রুয়ারি ২০২২

রাজধানীর পল্লবীতে সাহিনুদ্দিন নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এম এ আউয়ালসহ ১৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে গোয়েন্দা পুলিশ।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সৈয়দ ইফতেখার হোসেন অভিযোগপত্র জমা দেন। পরে আগামী বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) মামলাটির পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেন আদালত।

সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- সুমন বেপারী, মোহাম্মদ তাহের,  মো. গোলাম কিবরিয়া খান, মোহাম্মদ মুরাদ, টিটু শেখ ওরফে টিটু, মোহাম্মদ রকি তালুকদার, নূর মোহাম্মদ হাসান, মোহাম্মদ শরীফ, ইকবাল হোসেন, মো. তরিকুল ইসলাম ইমন, তুহিন মিয়া, মো. হারুনুর রশিদ, মো. শফিকুল ইসলাম শফিক এবং ইব্রাহিম সুমন।

এরমধ্যে সুমন ও শফিকুল ছাড়া বাকি ১৩ আসামি কারাগারে। তাদের মধ্যে ৯ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া অভিযুক্তদের মধ্যে মনির ও মানিক নামে দুই ব্যক্তি র‌্যাব-পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৬ মে বিকেলে মিরপুরের পল্লবীর সিরামিকস গেট এলাকায় ব্যবসায়ী সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় ছড়িয়ে পড়া একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, দুই তরুণ রামদা ও চাপাতি দিয়ে সাহিনুদ্দিনকে কোপাচ্ছেন।

ওই ঘটনায় সাহিনুদ্দিনের মা আকলিমা বাদী হয়ে ২০ জনকে আসামি করে পল্লবী থানায় একটি মামলা করেন। সেখানে তিনি অভিযোগ করেন, বাউনিয়া মৌজার উত্তর কালশীর বুড়িরটেকের আলীনগর আবাসিক এলাকায় ১০ একর জমি রেখে গেছেন তার প্রয়াত স্বামী। সেই জমি দখল করতেই তার সন্তানকে খুন করা হয়েছে

তিনি অভিযোগ করেছিলেন, ওই জমি দখলের চেষ্টা করে আসছিলেন হাভেলি প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেডের মালিক ও লক্ষ্মীপুরের সাবেক এমপি এম এ আউয়াল। তিনি ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান ও তরীকত ফেডারেশনের সাবেক মহাসচিব।

ঘটনার তদন্ত করতে গিয়ে একটি অডিও ক্লিপ পায় পুলিশ। সেখানে এক ব্যক্তি এম এ আউয়ালকে ফোন করে বলেন, ‘স্যার, ফিনিশ।’ এই কথোপকথনের অডিও-ভিডিও পরীক্ষা করে পুলিশ ও র‌্যাব নিশ্চিত হয়, সেটি ছিল সুমন ব্যাপারীর কণ্ঠ।
 
আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি