ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

কুষ্টিয়ায় স্কুলছাত্র হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪২, ২৫ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৩:৫৬, ২৫ অক্টোবর ২০১৮

কুষ্টিয়া জিলা স্কুলের ছাত্র মুতাসসিম বিন মাজেদ হৃদয়কে অপহরণের পর হত্যার ঘটনায় তিনজনের ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান সাত বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- শহরের কালিশংকরপুর এলাকার গাফফার খানের ছেলে সাব্বির খান, হাউজিং-এ ব্লকের আজম আলীর ছেলে হেলাল উদ্দিন ড্যানী ও ভেড়ামারা উপজেলার দশমাইল ক্যানেল পাড়ার মৃত মোসলেম শেখের ছেলে আব্দুর রহিম শেখ ওরফে ইপিয়ার।

রায়ের সময় মো. সাব্বির খান আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। আর বাকি দুই আসামি পলাতক।

মামলার নথি থেকে জানা যায়, ২০১১ সালের ২৩ মে সন্ধ্যায় কুষ্টিয়ার তেঘরিয়া পূর্বপাড়া এলাকা থেকে কুষ্টিয়া জিলা স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র হৃদয়কে অপহরণ করা হয়। চার দিন পর তার মা তাসলিমা খাতুনকে ফোন করে ১২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। দেন-দরবারের পর ২ লাখ টাকার বিনিময়ে হৃদয়কে ছেড়ে দিতে সম্মত হয় অপহরণকারীরা। সেই অনুযায়ী, তাসলিমা দুই লাখ টাকা নির্দিষ্ট স্থানে পৌঁছে দিলেও হৃদয়কে মুক্তি না দিয়ে শ্বাসরোধে হত্যার পর লাশ মাটি চাপা দেয় অপহরণকারীরা।

এই ঘটনায় হৃদয়ের মা বাদী হয়ে কুষ্টিয়া থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ ১০ জনকে গ্রেফতার করে। অপহরণের ১৩৪ দিন পর গ্রেফতার এক আসামির স্বীকারোক্তির ভিত্তিতে ভেড়ামারা-কুষ্টিয়া মহাসড়কের ১০মাইল এলাকা থেকে হৃদয়ের গলিত লাশ উদ্ধার করে পুলিশ।

পরে পুলিশের দেওয়া তদন্ত প্রতিবেদনে আদালত দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে এই হত্যাকাণ্ডে সন্দেহাতীতভাবে আসামিদের জড়িত থাকার প্রমাণ পেয়েছে। ফলে আসামিদের মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি