ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ওয়াসার পানির বর্ধিত দামের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০২, ২২ জুন ২০২০

পানির ২৫ শতাংশ দাম বাড়ানোর ওপর আগামী ১০ আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ এই আদেশ দেন।

ভার্চুয়াল শুনানিতে ওয়াসার পক্ষে ছিলেন সিনিয়র এডভোকেট মাহবুবে আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত তালুকদার। আবেদনের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী তানভীর আহমেদ।

পরে রিটকারী আইনজীবী তানভীর আহমেদ বলেন, রিট আবেদনটির শুনানি শেষে ওয়াসা কর্তৃপক্ষের বর্ধিত যে ২৫ ভাগ বিল, সেটার ওপর ১০ আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

১ এপ্রিল থেকে পানির ২৫ শতাংশ দাম বাড়ানোর ঢাকা ওয়াসার সিদ্ধান্তের নিষেধাজ্ঞা চেয়ে আনা রিটে ১৬ জুন শুনানি আজ আদেশের জন্য দিন ধার্য ছিল। গত ১৪ জুন এ বিষয়ে নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়। আইনজীবী তানভীর আহমেদ জনস্বার্থে এ রিট পিটিশন দায়ের করেন।

স্থানীয় সরকার সচিব, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষসহ (ঢাকা ওয়াসা) সংশ্লিষ্টদের রিটে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়।

গত ১ এপ্রিল থেকে ঢাকা ওয়াসা আবাসিক গ্রাহকদের পানির বিল ২৫ শতাংশ বাড়িয়েছে। আর বাণিজ্যিক গ্রাহকের বিল বাড়ানো হয়েছে প্রায় ৮ শতাংশ। নতুন মূল্যহার অনুযায়ী প্রতি হাজার লিটার পানির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৪ টাকা ৪৬ পয়সা; যা আগে ছিল ১১ টাকা ৫৭ পয়সা। আর বাণিজ্যিকে প্রতি হাজার লিটারে ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি