ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

একাধিক বান্ধবীর একাউন্টে পিকে হালদারের টাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৮, ২০ ডিসেম্বর ২০২০ | আপডেট: ১৭:১০, ২০ ডিসেম্বর ২০২০

দেশের বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ করে পিকে হালদার তার একাধিক বান্ধবীর একাউন্টে পাঠিয়েছেন বলে দাবি করেছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

রোববার (২০ ডিসেম্বর) দুদক আইনজীবী সাংবাদিকদের বলেন, ‘পিকে হালদারের একাউন্ট থেকে তার একাধিক গার্লফ্রেন্ডের একাউন্টে টাকা পাঠানের প্রাথমিক তথ্য এসেছে। পিকে হালদারের কারণে দেউলিয়া হতে বসা আর্থিক প্রতিষ্ঠানের ভুক্তভোগীদের অনেকেই এসে আমাকে এসব তথ্য দিয়েছেন। এখন এ বিষয়ে তদন্ত হলে যদি গার্লফ্রেন্ডদের একাউন্টে টাকা পাঠানের বিষয়টি প্রমাণিত হয় সেক্ষেত্রে তারাও আসামী হবেন।’

দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বলা হয় পি কে হালদার জালিয়াতির মাধ্যমে ইন্টারন্যাশনাল লিজিং থেকে নামে-বেনামে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ করেন। যার প্রেক্ষাপটে ইন্টারন্যাশনাল লিজিং তার গ্রাহকের আমানতের টাকা ফেরত দিতে অপারগতা প্রকাশ করে। এরই মধ্যে গোপনে দেশ ছাড়েন হালদার। 

পরবর্তীতে জানা যায় শুধু ইন্টারন্যাশনাল লিজিংই নয়, দেশের আরো কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান পি কে হালদারের কারণে দেউলিয়া হতে বসেছে। এমন বাস্তবতায় নিজেদের টাকা ফেরত পেতে ইন্টারন্যাশনাল লিজিংয়ের একাধিক গ্রাহক আদালতের শরণাপন্ন হন।

একপর্যায়ে পিকে হালদারকে দেশে ফিরিয়ে আনা ও গ্রেফতারে কী পদক্ষেপ নেয়া হয়েছে তা জানতে চেয়ে আদেশ দেন হাইকোর্ট।- বাসস

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি