ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ওয়ান্ডারার্স ক্লাব কর্মকর্তার জামিন বিষয়ে শুনানি ৮ ফেব্রুয়ারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৫, ২ ফেব্রুয়ারি ২০২১

ক্যাসিনোকাণ্ডসহ বিভিন্ন অভিযোগে ওয়ান্ডারার্স ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জয় গোপাল সরকারের বিরুদ্ধে আনা পৃথক মামলায় জামিন চেয়ে আবেদনের ওপর আজ দ্বিতীয় দিনের মতো শুনানি অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্যে আগামী ৮ ফেব্রুয়ারি তারিখ ধার্য করেছে হাইকোর্ট।

জামিন সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও মহি উদ্দিন শামীম সমন্বয়ে গঠিত একটি ভার্চুয়াল হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।

গতকাল শুনানিকালে ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের গঠনতন্ত্র, কমিটি ও অডিট রিপোর্ট চেয়েছিলো আদালত। আজ মঙ্গলবারের ২ ফেব্রুয়ারির মধ্যে এসব প্রতিবেদন আদালতে দাখিল করতে বলা হয়। আদেশ অনুযায়ী সেসব দাখিলের পর আজও শুনানি হয়।

ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক এ কথা জানান।

আদালতে জামিন আবেদনে আসামি পক্ষে শুনানি করেন এডভোকেট মো. কামরুল ইসলাম। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

নথিপত্রের তথ্য তুলে ধরে আইনজীবী মো. কামরুল ইসলাম আদালতকে জানান, ১৯৩০ সালে ওয়ান্ডারার্স ক্লাব প্রতিষ্ঠা করা হয়। সেখানে ফুটবল, ক্রিকেট, বলিবল, হ্যান্ডবলসহ বিভিন্ন খেলা অনুষ্ঠিত হয়।

জয় গোপাল ওয়ান্ডারার্স ক্লাবের একজন ফুটবলার ছিলেন। অবসরে গিয়ে পরিচালনা পর্ষদের সদস্য, পরে ক্যাশিয়ারের দায়িত্বও পালন করেন। ২০১৪ সালে ক্লাবটির সাধারণ সম্পাদকও হন।

ক্লাবটিতে ক্যাসিনোকাণ্ডে জড়িত থাকায় গত বছরের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের একটি ভবন থেকে এক সহযোগীসহ দুই ভাই এনু ও রুপনকে গ্রেফতার করে সিআইডি। এরপর গেন্ডারিয়া থানায় মানি লন্ডারিং আইনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার আদালতে দেয়া ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারার জবানবন্দিতে জয় গোপালের নাম উঠে এলে সিআইডি তাকে গত বছরের ১৩ জুলাই লালবাগ থেকে গ্রেফতার করে।

পরদিন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।- বাসস

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি