ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

গ্রাহকদের লোভ কমাতে প্রচারণা চালানোর পরামর্শ হাইকোর্টের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ১৯ সেপ্টেম্বর ২০২১

ই-কমার্সের ব্যবসার নামে গ্রাহকেরা যে প্রতারিত হচ্ছে তার জন্য গ্রাহকদের লোভ কমাতে জনস্বার্থে প্রচারণা চালাতে পরামর্শ দিয়েছে হাইকোর্ট।
 
রোববার (১৯ সেপ্টেম্বর) ফোনালাপে আড়িপাতা নিয়ে রিট শুনানির সময় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মুস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ পরামর্শ দেন।
 
ফোনালাপে আড়িপাতা বন্ধের নিশ্চয়তা ও ফাঁস হওয়া ঘটনাগুলোর তদন্ত চেয়ে দায়ের করা রিটের শুনানি হয় আজ। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী শিশির মনির। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

শুনানির এক পর্যায়ে আদালত আইনজীবী শিশির মনিরের কাছ জানতে চান ই-কমার্স ব্যবসার বিষয়ে কিছু বলেন, এ সম্পর্কে একটা ধারণা দেন। তখন আইনজীবী শিশির মনির ই-কমার্স ব্যবসা নিয়ে তিনি তার বক্তব্য তুলে ধরেন। 

আইনজীবী বলেন, আমাদের দেশে ই-কর্মাস ব্যবসার নামে অনেক বেশি ফ্রি অফার থাকে। যা বিদেশি প্রতিষ্ঠান আলি বাবা, অ্যামাজনে থাকে না। আমাদের দেশের গ্রাহকেরা অতি লোভে পড়ে প্রতারণার শিকার হয়।

তখন আদালত বলেন, হ্যাঁ আমরাতো দেখি, একটা কিনলে আরেকটা ফ্রি। বিমানের টিকেট কিনলে হোটেল ফ্রি। এজন্যই গ্রাহকদের লোভ কমাতে জনস্বার্থে প্রচারণা চালানো উচিত।
 
পরে ফোনালাপে আড়িপাতা বন্ধ চেয়ে দায়ের করা রিটের শুনানির জন্য ২৯ সেপ্টেম্বর দিন ঠিক করে দেন আদালত।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি