ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

ঘরে যে ৫ জিনিস রাখলে ফিরে আসবে সৌভাগ্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১২, ১৭ জুলাই ২০১৮

অনেকেই হয়তো জানে না যে, গৃহসজ্জাকে নির্ভর করেই ঘরে সৌভাগ্য ডেকে আনা সম্ভব। সঠিক উপাদানে সঠিক গৃহসজ্জা যেমন শুভ শক্তিকে ডেকে নিয়ে আসে ঘরে, তেমনি ইচ্ছে মতন এলোমেলো ঘরদোরে সহজে প্রবেশ করে দুর্ভাগ্য ও অশুভ শক্তি। গৃহসজ্জার এমন কিছু আছে যা আপনার ঘরে রাখলে সৌভাগ্যের উদয় হবে। এমনি কিছু জিনিসের তালিকা দেওয়া হলো-

১) আয়না

আয়নার ভুল ব্যবহার ঘরে দুর্ভাগ্য ডেকে আনে খুব সহজে। অন্যদিকে সঠিক ব্যবহারে বদলে যেতে পারে সবকিছুই। সর্বদা চারকোনা আয়না ব্যবহার করুন। মেঝে থেকে অন্তত চার থেকে পাঁচ ফিট উচ্চতায় আয়না ঝোলান। খুব ভালো হয় আয়না এমনভাবে ঝোলালে যেন সবুজের প্রতিফলন দেখা যায়। এতে ঘরে অর্থ ও সৌভাগ্য আসে।

২) বাঁশের আশবাব বা অন্য কিছু

গৃহসজ্জায় বাঁশের তৈরি জিনিস ব্যবহার করতে ভুলবেন না। আসবাব হলে সবচাইতে ভালো। এছাড়াও শো পিস, রান্নাঘরের উপাদান, ইন্টেরিয়রের অংশ হিসেবে ব্যবহার করা যেতে পারে। এতে ঘরে সৌভাগ্য ফিরে আসে।

৩) গাছপালা

সবুজ গাছপালা ঘরে শান্তি, সমৃদ্ধি ও সৌভাগ্য বয়ে আনে। বিশেষ করে এলোভেরা, পুদিনা, লাকি ব্যাম্বু, মানি প্লান্ট ইত্যাদি। সদর দরজায় গাছ রাখতে চাইলে সর্বদা গোল পাতা বিশিষ্ট গাছ রাখুন।

৪) নীল কাপড়

নীল আকাশের রঙ। তাই গৃহসজ্জায় নীল রঙের যে কোন কাপড়ই সৌভাগ্য বয়ে আনে। ঘরের সাজে যতটা সম্ভব নীল ব্যবহার করুন।

৫) চমৎকার উইন্ড চাইম

আজকাল উইন্ড চাইম অনেকের বাড়িতেই দেখা যায়। কিন্তু জানেন কি, এটা ঝোলাবার উপযুক্ত স্থানের কথায়? সৌভাগ্য ও অর্থের দেখা পেতে উইন্ড চাইম ঝোলাতে হবে ঠিক বাড়ির সদর দরজায়। ঘুম, খাওয়া, কাজ বা বিশ্রামের স্থানে কখনোই উইন্ড চাইম ব্যবহার করতে হয় না।

শেষ কথা এই যে, ঘরে সৌভাগ্য আনতে চাইলে সর্বদা পরিষ্কার ও গোছানো রাখুন।

কেএনইউ/একে/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি