ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রিজভীকে বিচারের আওতায় আনা হোক: হাছান মাহমুদ   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৫, ১৫ অক্টোবর ২০১৮ | আপডেট: ১০:১২, ১৬ অক্টোবর ২০১৮

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর করা ‘২১ আগস্ট গ্রেনেড হামলার জন্য আওয়ামী লীগই দায়ী’ এমন মন্তব্যের জন্য তাকে আইনের আওতায় আনার দাবি জানিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, আদালতের প্রতি আমি অনুরোধ করবো, স্বপ্রণোদিত হয়ে রিজভীর ওই বক্তব্যের জন্য তাকে বিচারের আওতায় আনা হোক।  

সোমবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।  

হাছান মাহমুদ বলেন, গত রোববার সংবাদ সম্মেলনে রিজভী যে বক্তব্য দিয়েছেন তা জাতির সঙ্গে নির্মম মশকরা। আদালত অবমাননার শামিল। তার ওই বক্তব্য রায়ের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনেরও শামিল। রিজভীর ওই বক্তব্য বিএনপির রাজনৈতিক মিথ্যাচারেরই অংশ।

তিনি বলেন, গ্রেনেড হামলার রায়ের পর সবদিক থেকে ধিকৃত হচ্ছে বিএনপি। তাই দলটি রায় নিয়ে মিথ্যাচারের রাজনীতি করেছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ২১ আগস্ট হামলার পর বিচারপতি জয়নাল আবেদীনের নেতৃত্বে বিএনপি তদন্ত কমিশন গঠন করেছিল। সেই তদন্ত কমিশনও জাতির সঙ্গে মশকরা করেছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপি শুধু যুক্তই নয়, তাদের পরিকল্পনায় তারেক রহমান ও বাবরের নেতৃত্বে ওই ঘটনা ঘটিয়েছিল দলটি।

বিএনপি ও ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যফ্রন্টের বিষয়ে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ২১ আগস্ট হামলার পর ড. কামাল হোসেনের নেতৃত্বে গণতদন্ত কমিশন গঠন করা হয়েছিল। সেই তদন্ত কমিশন রিপোর্ট দিয়েছিল, ওই হামলার সঙ্গে বিএনপির জোট জড়িত। ২১ আগস্ট হামলাকারীদের সঙ্গে ড. কামালের ঐক্য রাজনৈতিক চরম অধঃপতন।

এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি