ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ঢাকা-১৪ আসনের মনোনয়ন দৌড়ে একঝাঁক তরুণ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৯, ২৫ মে ২০২১

ঢাকা-১৪ আসনের উপনির্বাচনের মনোনয়ন দৌড়ে আওয়ামী লীগের একঝাঁক তরুণ নেতা। এছাড়া সাবেক সংসদ সদস্য, ব্যবসায়ী ও কয়েকজন আওয়ামী লীগ নেতাও আসনটিতে দলীয় মনোনয়ন পাওয়ার চেষ্টা চালাচ্ছেন। এরইমধ্যে পোস্টার, বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো নির্বাচনী এলাকা। মনোনয়ন প্রত্যাশীরা কাটাচ্ছেন ব্যস্ত সময়। 

রাজধানীর অন্যতম প্রবেশদ্বার গাবতলীসহ মিরপুর, শাহআলী, দারুসসালাম থানা এবং রূপনগর থানার আংশিক ও সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন নিয়ে ঢাকা-১৪ আসন। এ আসনের সংসদ সদস্য ছিলেন আসলামুল হক।

আসলামুল হকের মৃত্যুতে এ আসনের নৌকার মাঝি হতে চান দলটির বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা। ইতিমধ্যে ব্যানার-পোস্টারে প্রার্থীতা জানান দিচ্ছেন তারা।

নৌকায় মনোনয়ন পেলে মাদক, সন্ত্রাস আর দখলের বিরুদ্ধে কাজ করার কথা জানান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

মনোনয়ন প্রত্যাশী মান্নান কচি বলেন, চাঁদাবাজী মুক্ত করা এবং নদী দখল ও জমি দখল অবশ্যই মুক্ত করবো। ব্যবসা-বাণিজ্য, শিল্প প্রতিষ্ঠানগুলো যাতে সুন্দরভাবে চালাতে পারে এটাই হবে আমার মূল লক্ষ্য।

সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের কয়েকজন নেতাও দলীয় মনোনয়র পাওয়ার চেষ্টা করছেন এ আসনের।

মনোনয়ন প্রত্যাশী সাবিনা ক্তার তুহিন বলেন, নারী-পুরুষ সকলকে নিয়ে আমার এলাকায় মানুষের কল্যাণের জন্য আমি কাজ করবো। মনোনয়ন প্রত্যাশী মো. মোবাশ্বের চৌধুরী বলেন, আমি কোন হাইব্রিড নিয়ে চলতে চাই না, মাসেলম্যানকে নিয়ে চলতে চাই না, আমি কোন চাঁদাবাজকে নিয়ে চলতে চাই না। 

এছাড়া ব্যবসায়ীদের অনেকের আগ্রহও আছে ক্ষমতাশীন দলের টিকিটে উপনির্বাচনে অংশ নেয়ার। 

মনোনয়ন প্রত্যাশী ড. আরিফ আহমেদ চৌধুরী বলেন, আমি যুব সমাজকে একত্রিত করবো এবং তাদেরকে উদ্যোগ বানিয়ে ভালো আলোর সন্ধান দিয়ে দিব।

ঢাকা-১৪’র মতো গুরুত্বপূর্ণ আসনে হাইব্রিড নয়, বরং দুঃসময়ের পরীক্ষিত, দক্ষ আওয়ামী লীগ নেতাকেই নৌকা প্রতীক দেয়ার পক্ষে মত দেন মনোনয়ন প্রত্যাশীদের।

মনোনয়ন প্রত্যাশী কাজী ফরিদুল হক হ্যাপী বলেন, সাংগঠনিকভাবে দক্ষ এবং জনসম্পৃক্ত দক্ষ নেতৃত্বের প্রয়োজন। যে নেতৃত্ব মানুষের সুখে-দুঃখে পাশে থাকতে পারবে।

তবে দল যাকেই বেছে নেবে, এলাকার উন্নয়নে তার বিজয়ে একসঙ্গে কাজ করার কথা জানালেন মনোনয়ন প্রত্যাশীরা। 

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি