ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

আওয়ামী লীগ কিংবা বিএনপির সাথে জোট করবেনা জাপা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২১, ৮ অক্টোবর ২০২২ | আপডেট: ১৯:২৪, ৮ অক্টোবর ২০২২

সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনেই নির্বাচন যাবে জাতীয় পার্টি। বিকেলে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে সংবাদ সম্মেলনে, দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু আরো জানান, আগামী নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেবে তারা। এরিমধ্যে নির্বাচনের ইশতেহার তৈরির কাজও শুরু হয়েছে। আওয়ামী লীগ বা বিএনপির সাথে কোনো জোটে জাতীয় পার্টি যাবে না বলেও জানান তিনি। 

তিনি বলেছেন, জাতীয় পার্টি নিজস্ব রাজনীতি নিয়ে এগিয়ে যাচ্ছে। জাতীয় পার্টি কারো জোটে নেই। আওয়ামী লীগ-বিএনপি নয়, জাতীয় পার্টি দেশের মানুষের সঙ্গে আছে। 

জাতীয় পার্টিতে কোনো বিভক্তি নেই, জাতীয় পার্টি ঐক্যবদ্ধ উল্লেখ করে তিনি বলেন, এখন জাতীয় পার্টির কোনো কাউন্সিল হচ্ছে না। জাতীয় পার্টির কাউন্সিলের সময় এখনো হয়নি। কিছু মানুষ একটি কাউন্সিলকে কেন্দ্র করে জাতীয় পার্টির নাম ব্যবহার করছে। আসলে ওই কাউন্সিলের সঙ্গে জাতীয় পার্টির কোনো সম্পর্ক নেই। 

তিনি বলেন, আমরা ওই কাউন্সিলকে আমলেই নিচ্ছি না। প্রেসিডিয়ামের ৪১ সদস্যের মধ্যে ৩৮ জন এবং ২৬ এমপির মধ্যে ২০ জনই আজ উপস্থিত ছিলেন। যারা আসতে পারেননি, তাদের কেউ বিদেশে অথবা অসুস্থ। আসলে সবাই জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ। 

তিনি বলেন, জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এখন বিরোধীদলীয় নেতা। জাতীয় পার্টি সংসদীয় দলের সিদ্ধান্তই চূড়ান্ত। জাতীয় পার্টির সংসদ সদস্যবৃন্দ জি এম কাদেরের নেতৃত্বেই সংসদে যাবে। 

তিনি আরও বলেন, বেগম রওশন এরশাদ জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক, এটি অলংকারিক পদ। কাউন্সিল আহ্বান করার এখতিয়ার নেই তার। দলীয় বা প্রশাসনিক দায়িত্ব নেই তার। 

মুজিবুল হক চুন্নু আরও বলেন, ২০১৮ সালের নির্বাচনের পর থেকে জাতীয় পার্টি আর কোনো জোটে নেই। জাতীয় পার্টি নিজস্ব রাজনীতি নিয়ে গণমানুষের পক্ষে কথা বলছে, এতে কেউ কেউ মনে করে জাতীয় পার্টি বুঝি বিএনপির সঙ্গে যোগ দিচ্ছে। 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি