ঢাকা, শুক্রবার   ০১ জুলাই ২০২২

হাকিম কবিরাজদের চিকিৎসক হিসেবে স্বীকৃতি দিয়েছে সরকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩২, ২৭ ডিসেম্বর ২০১৭

রেলপথমন্ত্রী মুজিবুল হক বলেছেন, হাকিম কবিরাজদের চিকিৎসক হিসেবে স্বীকৃতি দিয়েছে বর্তমান সরকার। প্রাথমিক স্বাস্থ্য সেবায় ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসার ভূমিকা শীর্ষক জাতীয় সম্মেলন ও সেমিনার - ২০১৭ আয়োজন করেছে বাংলাদেশ ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসক লীগ।

সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী ও বিজয়ের ৪৬ বছর পূর্তি উপলক্ষে বিকেল সাড়ে ৪টায় রাজধানীর তোপখানা রোডের শিশু কল্যাণ মিলনায়তনে এ আয়োজন করা হয়।

বাংলাদেশ ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসক লীগের সভাপতি এসএম হারুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী এবং ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসক বোর্ডের সভাপতি মো. মুজিবুল হক।

প্রধান বক্তা হিসেবে মুক্তিযোদ্ধাবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক উপস্থিত থাকার কথা থাকলেও প্রতিবেদনটি লেখা পর্যন্ত তিনি এসে উপস্থিত হননি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসকরা মানুষের বিপদে সবচেয়ে বেশি কাজে লাগে। গ্রামের মানুষদের চিকিৎসা সেবায় তাদের সৎ ভূমিকা অতুলনীয়। কিন্তু এই খাত দীর্ঘদিন অবহেলিত ছিল। বর্তমান সরকার ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসকদের চিকিৎসক হিসেবে স্বীকৃতি দিয়ে অাপন করে নিয়েছেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, আইনজীবী হাসিনা মমতাজ প্রমুখ।

 

এএ/ এসএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি