ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

মহাজোটের সঙ্গেই আছে জাতীয় পার্টি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৪, ৭ অক্টোবর ২০১৮

জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার বলেছেন, জাতীয় পার্টি মহাজোটের সঙ্গেই আছে। তবে আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার জন্য প্রস্তুত তাঁর দল। তিনি জানান, ২০ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে জাতীয় পার্টি।

আজ রোববার দুপুর পৌনে ১টায় জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

আগামী ২০ অক্টোবর ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশে সম্মিলিত জাতীয় জোটের নেতাকর্মীরাও উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার।

রুহুল আমীন হাওলাদার বলেন, এই মহাসমাবেশে ঢাকা ও ঢাকার আশপাশ ছাড়াও সারাদেশ থেকে নেতাকর্মীরা কিভাবে আসতে পারে, তা নিয়ে যৌথ সভায় আলোচনা হয়েছে।

আগামী জাতীয় নির্বাচনে বিএনপি না এলে জাতীয় পার্টি যাবে কি-না এমন প্রশ্নের জবাবে রুহুল আমীন হাওলাদার বলেন, আগামী জাতীয় নির্বাচনে সব দলের অংশগ্রহণ জরুরি। সবাই নির্বাচনে আসুক এটাই চাই। সব দল এলে দেশে-বিদেশে গ্রহণযোগ্যতা বাড়বে। তবে জাতীয় পার্টি সবসময়ই নির্বাচনমুখী দল।

জাতীয় পার্টি এককভাবে নির্বাচনে অংশ নেবে নাকি মহাজোটের সাথে নির্বাচনে যাবে? এমন প্রশ্নের জবাবে জাতীয় পার্টির মহাসচিব বলেন, জাতীয় পার্টি মহাজোটের সঙ্গেই আছে। জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দেওয়ার সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

আপনারাও কি বিএনপির মত নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার চান? জবাবে তিনি বলেন, আমরা চাই সুষ্ঠু নির্বাচন। সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী হয়তো ছোট আকারে নির্বাচনকালীন সরকার গঠন করবেন, সেখানে সংসদ সদস্য আছেন তাদের মধ্য থেকেই গঠন করতে হবে। সেই নির্বাচনেও জাতীয় পার্টি অংশ নেবে।

এর আগে সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত জাতীয় পার্টির বনানী কার্যালয়ে দলের যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ছাড়াও পার্টির কো চেয়ারম্যান জি এম কাদেরসহ জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরো খবর

 সিঙ্গাপুর যাননি ড. কামাল, সময় হলে সব জানবেন: হাওলাদার

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি