ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

তথ্যমন্ত্রী প্রথম জীবনে অভিনয় শিল্পী হতে চেয়েছিলেন

প্রকাশিত : ১৪:৫০, ২২ ফেব্রুয়ারি ২০১৯

প্রথম জীবনে অভিনয় শিল্পী হতে চেয়েছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। কিন্তু শেষ পর্যন্ত তা নানা কারণে হয়ে উঠেনি। তবে চট্টগ্রাম তীর্যক নাট্যদলে এখনও তার সদস্য পদ রয়েছে।

শুক্রবার জাতীয় শিল্পকলা একাডেমিতে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ তথ্য জানান। অভিনয় শিল্পী সংঘের বার্ষিক সাধারন সভা ও আনন্দ সম্মিলন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, আমি প্রথম জীবনে অভিনয় শিল্পী হওয়ার চেষ্টা করেছি। কিন্তু হতে পারিনি। যখন কলেজে পড়তাম তখন চট্টগ্রামে তীর্যক নাট্যদলের সদস্য ছিলাম। তীর্যক নাট্যদল এখনও তাদের অনুষ্ঠানে আমাকে ডাকে। তবে কখনও কোনও নাটকে বড় চরিত্রে অভিনয়ের সুযোগ অবশ্য আমার হয়নি।

তথ্যমন্ত্রীর এমন বক্তব্যের সময় দর্শক সারিতে ছোট পর্দার বিখ্যাত অনেক অভিনয়শিল্পী উপস্থিত ছিলেন। হলজুড়ে এ সময় করতালি শুরু হয়। তথ্যমন্ত্রীর এমন বক্তব্যের পরপরই মাইক্রোফোন নেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুল আলম সাচ্চু। তিনি দর্শকদের উদ্দেশে বলেন, যেহেতু তথ্যমন্ত্রী অভিনয় করে এসেছেন তাই আমরা তাকে অভিনয় শিল্পী সংঘের প্রাথমিক সদস্য পদ দেব। সামনে আমরা তাকে অভিনয় শিল্পী সংঘের আজীবন সদস্য করে নেব। তবে সে জন্য তাকে পাঁচ লাখ টাকা দিয়ে ফরম পূরণ করতে হবে। তথ্যমন্ত্রী এ সময় হেসে মৃদু আপত্তি করতে দেখা যায়।

প্রসঙ্গত, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বড় হয়েছেন চট্টগ্রামে। স্কুল জীবন থেকে ছাত্ররাজনীতিতে জড়িয়ে পড়ায় তিনি অভিনয়ে সময় দিতে পারেননি বলে জানা যায়।

আআ/একে/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি