ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীদের সমর্থন দেবে ২০ দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৭, ২৭ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২৩:৪৮, ২৭ ডিসেম্বর ২০১৯

অনুষ্ঠিতব্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি ও ডিএসসিসি) নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল’র প্রার্থীদেরকে পূর্ণ সমর্থন দেবে ২০ দলীয় জোট।

আজ শুক্রবার রাতে রাজধানীর গুলশানে দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শরিক দলসমূহের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জোট সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বিষয়টি জানান।

নজরুল ইসলাম খান বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বলেন, ‘৩০ ডিসেম্বর জোরজবরদস্তি করে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করা হয়। ফলে বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার বলে জনগণ মনে করেন না। এই দিবসটির বর্ষপূর্তি উপলক্ষে ৩০ ডিসেম্বর ২০ দল ঢাকায় একটি আলোচনা সভা করবে।’ 

২০ দলীয় জোটের বৈঠকে শরিক দলের নেতারা বৈঠকে অংশ নেওয়া একাধিক নেতা জানান, জোটের বৈঠকে অন্যতম শরিক জামায়াতের কেউ উপস্থিত ছিল না।

এতে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে এলডিপির একাংশের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, অপর অংশের সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিম, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, ইসলামী ঐক্যজোটের (একাংশ) মাওলানা আবদুর রকিব, জাগপার একাংশের সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, পিপলস লীগের মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান মাহমুদ খান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট এহসানুল হুদা, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বৈঠকে উপস্থিত ছিলেন। তবে সাম্যবাদী দল, জমিয়তে উলামায়ে ইসলামের আরেকটি অংশের কোনও প্রতিনিধি বৈঠকে যাননি।

এমএস/এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি