ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ফেসবুক বান্ধব এস-৯ আনছে স্যামসাং

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৯, ২৬ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:২৭, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

বাজারে কাটতি বাড়াতে এবার স্যোসাল মিডিয়ার বেশকিছু নতুন অ্যাপসসহ নতুন ফিচার বাজার এনেছে স্যামসাং। স্যামসাং গ্যালাক্সি সিরিজের সর্বশেষ ভার্সন গ্যালাক্সি এস৯ বাজারে ছাড়তে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

গত রোববার স্যামসাং ইলেকট্রনিক্সের প্রেসিডেন্ট ডিজে কোহ স্পেনের বার্সেলোনায় একটি মেলায় এই স্মার্ট ফোনের প্রদর্শনী করেন। এদিকে মেলায় স্মার্টফোনটি হাজার হাজার তরুণ-তরুণীর নজর কেড়েছে। কিভাবে এ সিরিজের নতুন ফিচারটি সাজানো হয়েছে মেলায় তা দেখানো হচ্ছে।

স্যামসাংয়ের প্রেসিডেন্ট ডিজে কোহ বলেন, বর্তমানে একটি মোবাইলের প্রধান কাজ হলো দৃশ্যত যোগাযোগ। আর গ্যালাক্সি এস৯ সিরিজটি এ বিষয়টি মাথায় রেখেই সাজানো হয়েছে।

এই ফিচারে বিশেষ করে ক্যামেরার মানোন্নয়ন করা হয়েছে আগের যে কোন মোবাইলের তুলনায় কয়েকগুণ বেশি। এ ছাড়া এই ফিচারে কৃত্তিম শব্দ তৈরি করার যন্ত্র আনা হয়েছে। এই ফিচারের ক্যামেরা স্বয়ংক্রিয়ভাবে ধীরগতির ছবি নিতে পারবে। ইনস্টাগ্রামসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের উপযোগী করে স্বয়ংক্রিয় সেলফি নেওয়া যাবে।

এদিকে স্মার্টফোন বিশেষজ্ঞ বেন ওড বলেন, এস৯ সিরিজের ফিচারটিতে এস৮ সিরিজের ফিচারের চেয়েও বড় স্ক্রিন আনা হয়েছে। এ ছাড়া এস৮ সিরিজের চেয়ে বেশ কিছু নতুন অ্যাপস যুক্ত হওয়ায় এটি তরুণদের আকর্ষণ বাড়াবে।

সূত্র: রয়টার্স
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি