ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

ফেসবুক আনছে নয়া ফিচার

মুছে ফেলা যাবে পাঠানো ম্যাসেজও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫০, ৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ১১:৫১, ৮ এপ্রিল ২০১৮

ফেসবুক মেসেঞ্জারে ভুলবশত কাউকে ম্যাসেজ পাঠিয়ে দিয়েছেন। কিন্তু চাইলেও সেই মেসেজ ডিলিট করার উপায় থাকে না। ফেসবুক ব্যবহারকারীদের সেই আফশোস হয়তো এবার ঘুচতে চলেছে। গ্রাহকদের অনেকদিন ধরেই দাবি ছিল যে, মেসেঞ্জারেও মেসেজ ডিলিট করার অপশন থাকা উচিত। সেদিকে গুরুত্ব দিয়ে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যম নতুন একটি ফিচার আনতে যাচ্ছে। যার মাধ্যমে পাঠানো ম্যাসেজ বা ক্ষুদেবার্তা মুছে ফেলা যাবে। এবার মেসেঞ্জারে যুক্ত হতে চলেছে ‘ডিলিট’অপশন।  
সম্প্রতি একটি টেকনোলজি ওয়েবসাইটে ফেসবুকের নতুন ফিচার সংক্রান্ত বেশ কিছু তথ্য দেন ফেসবুকে এক বড় কর্মকর্তা। সেখানেই ডিলিট অপশন মেসেঞ্জারে যুক্ত হওয়ার ব্যাপারে ইঙ্গিত দেন তিনি।
ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে অনেকদিন আগে থেকেই ডিলিট অপশনটি চালু হয়ে গিয়েছিল। ওই প্রতিবেদন অনুযায়ী, মেসেঞ্জারে সিক্রেট চ্যাট বলে একটি অপশন অনেকদিন আগে চালু করা হয়েছিল। সিক্রেট চ্যাটের ফলে গোপনীয়তা বজায় রেখে কথা বলা যায়। কিছুক্ষণ পরেই এই চ্যাট আপনা থেকেই ডিলিটও হয়ে যেত।
কিন্তু গ্রাহকদের অনেকদিন ধরেই দাবি ছিল যে, মেসেঞ্জারেও মেসেজ ডিলিট করার অপশন থাকা উচিত। সেই দিকেই তাকিয়ে ফেসবুক এমন উদ্যোগ নিচ্ছে বলে মনে করা হচ্ছে। এক্ষেত্রে নতুন অপশনটির নাম হতে পারে ‘আনসেন্ড’।
কিন্তু কবে এই ফিচার ব্যবহার করা যাবে তা অবশ্য স্পষ্ট করে জানাননি ফেসবুকের ওই কর্তা।
সূত্র : জিনিউজ।
/এআর /


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি