ঢাকা, রবিবার   ২১ এপ্রিল ২০২৪

৬ ঘণ্টায় ৬০০ কোটি ডলার হারালেন জাকারবার্গ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৮, ৫ অক্টোবর ২০২১

প্রায় ৬ ঘণ্টা বন্ধ ছিল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম। সোমবার রাত নয়টার পর হঠাৎই এই যোগাযোগমাধ্যমগুলোতে বার্তা আদান-প্রদান বন্ধ হয়ে যায়। এই কয়েক ঘণ্টার মধ্যে বিপুল পরিমাণ অর্থ হাতছাড়া হয়েছে ফেসবুকের মালিক মার্ক জাকারবার্গের। ৬ ঘণ্টায় তার সম্পত্তির পরিমাণ কমেছে ৬০০ কোটি ডলার।

এই বিপুল পরিমাণ অর্থ হারানোয় বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় কয়েক ধাপ নেমে যেতে হয়েছে তাঁকে। বর্তমানে জাকারবার্গের সম্পত্তি ১২ হাজার ১৬০ কোটি ডলার। ব্লুমবার্গ বিলিওনার ইন্ডেক্সের প্রকাশিত তালিকা অনুযায়ী, বিল গেটসের নীচে নেমে গিয়েছেন তিনি। রয়েছেন পঞ্চম স্থানে।

গত ১৩ সেপ্টেম্বর থেকে ওয়াল স্ট্রিট জার্নাল একগুচ্ছ প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেসব প্রতিবেদনে উঠে আসে ফেসবুকের বিভিন্ন সমস্যাগুলো। সেই প্রতিবেদনগুলো আরও লেখা হয়, নিজের বিভিন্ন পরিষেবার ব্যাপারে জানা সত্ত্বেও সেগুলো নিরসন করতে উদ্যোগী নয় জাকারবার্গের সংস্থাটি।

এই আবহে সোমবার রাত ৯টা থেকে বিশ্ব জুড়ে বন্ধ বয় ফেসবুক, হোয়াসটঅ্যাপ এবং ইনস্টাগ্রাম। প্রায় ছয় ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমটির পরিষেবা। তারপরই জাকারবার্গের সম্পত্তিতে নামল ধস। সূত্র: আনন্দবাজার

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি