ঢাকা, মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২

১% টুইটার ব্যবহারকারীর বার্তা তৃতীয় পক্ষের কাছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩০, ২২ সেপ্টেম্বর ২০১৮

প্রায় ৩০ লক্ষ টুইটার ব্যবহারীর বার্তা তৃতীয় পক্ষের কাছে চলে গেছে। একটি সফটওয়্যার বাগ এর জন্য বিগত এক বছরেরও বেশি সময় যাবত এসব বার্তা জনিত তথ্য তৃতীয় পক্ষের হস্তগত হয়েছে।

সম্প্রতি এসব তথ্য এক বিবৃতির মাধ্যমে জানায় টুইটার নিজেই। টুইটার বলছে, সফটওয়্যার জনিত এই বাগ এর কারণে দুই জন্য ব্যবহারকারীর মধ্যেকার আদান-প্রদানকৃত বার্তা পড়তে সক্ষম হয়েছে তৃতীয় পক্ষ। এছাড়াও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান যারা টুইটারের মাধ্যমে তাদের গ্রাহকদের সাথে যোগাযোগ করেছে সেটিও তৃতীয় পক্ষের হাতে চলে গেছে।

তবে সফটওয়্যারের ঐ সমস্যাটি ইতিমধ্যে ঠিক করা হয়েছে বলে জানায় টুইটার। টুইটারের পক্ষ থেকে বলা হোয়, গত বছরের মে মাস থেকে ব্যবহারকারীদের তথ্য তৃতীয় পক্ষের কাছে যাওয়া শুরু করে। চলতি মাসের ১০ তারিখ টুইটার এ বিষয়টি সম্পর্কে জানতে পারে। এরপরেই তা দ্রুত সমাধান করে ফেলা হয়।

সমস্যার সমাধান হলেও ঠিক কতজন গ্রাহক তাতে আক্রান্ত হয়েছেন সেই সংখ্যা প্রকাশ করেনি টুইটার। প্রকাশ করেনি তৃতীয় পক্ষের পরিচয়ও। মাইক্রো ব্লগিং সাইটটি বলছে, প্রায় ১ শতাংশ ব্যবহারকারী এই সমস্যায় আক্রান্ত হয়েছেন। যারা আক্রান্ত হয়েছেন তাদেরকে মেসেজের মাধ্যমে বিষয়টি এখন জানাচ্ছে টুইটার।

এমন ঘটনায় ব্যবহারকারীদের প্রতি দুঃখ প্রকাশ করেছে টুইটার। প্রতিদিন প্রায় ত্রিশ লক্ষ নিয়মিত ব্যবহারকারী রয়েছে টুইটারের।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি