ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ফেসবুক ডেটিং অ্যাপের পরীক্ষামূলক কার্যক্রম শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮, ৩ অক্টোবর ২০১৮

টিন্ডার বা বাম্বলের মতো ডেটিং অ্যাপ চালু করার ঘোষণা আগেই দিয়েছিলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। সম্প্রতি এমন একটি ডেটিং অ্যাপের পরীক্ষামূলক কার্যক্রম শুরু করেছে সামাজিক মাধ্যমটি। ফেসবুক এফ-৮ বা এফ-৮ নাম দিয়ে চালু হওয়া এই অ্যাপ গত মাসের শেষদিকে কলম্বিয়াতে পরীক্ষামূলকভাবে চালু করা হয়।

যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রযুক্তি বিষয়ক পোর্টাল দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়, প্রাথমিকভাবে ‘ফেসবুক ডেটিং’ এর ইন্টারফেস তার প্রধান প্রতিদ্বন্দ্বি হিঞ্জ এর মতোই। তবে ফেসবুক ডেটিং অ্যাপটি বিভিন্ন গ্রুপ ও ইভেন্টসের সক্রিয় সদস্যদের পাশাপাশি অন্যান্য বিষয়ের ব্যবহারকারীদের মাঝে সংযোগ করিয়ে দেবে। এভাবে ডেটিং পুল এর ব্যবহারকারীদের জন্য বড় একটি পরিসর আনতে যাচ্ছে ফেসবুক। একই সাথে ডেটিং-এ আগ্রহী ব্যবহারকারীদেরকে পাবলিক স্থানে সরাসরি সাক্ষাতের জন্যও উদবুদ্ধ করবে অ্যাপটি।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার নাথান শার্প দ্য ভার্জকে জানান, “ডেটিং এমন একটি বিষয় যা ফেসবুকের ব্যবহারকারীদের মধ্যে আমরা অনেক দিন থেকে দেখে আসছি। মানুষেরা যাতে একে অপরকে সহজে পরিচিত হতে পারে তার  জন্য আমরা এটিকে অনেক সহজ ও সাবলীল করব। আমরা ভাবলাম এখনই ভালো সময়”।

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়, এই ডেটিং অ্যাপ প্রাথমিকভাবে শুধু স্মার্টফোন ভিত্তিক মোবাইলের জন্য তৈরি করা হয়েছে। ডেস্কটপ কম্পিউটারের জন্য এখনও এ নিয়ে কোন চিন্তাভাবনা হচ্ছে না। ১৮ বছর বা তার থেকে বেশি বয়সী ব্যবহারকারীরাই শুধু এটি ব্যবহার করতে পারবেন। অ্যাপটির ব্যবহারে কোন অর্থ খরচ করতে হবে না ব্যবহারকারীকে। একই সাথে অ্যাপে কোন বিজ্ঞাপন বা ‘প্রিমিয়াম ফিচার’ বলে কিছু থাকবে না।

সূত্রঃ ইন্টারনেট

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি